ইচ্ছে করে হারিয়ে যেতে...

তারানা_শব্দ এর ছবি
লিখেছেন তারানা_শব্দ [অতিথি] (তারিখ: বুধ, ১৭/০৩/২০১০ - ৬:৫৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

এখন--

আমার কেবল ইচ্ছে করে, লাল ঘুড়িটার লেজের সাথে-
ইচ্ছেগুলো মাখিয়ে দিয়ে, অনেক দূরে হারিয়ে যেতে।

হঠা\--

তোমায় দেখে ইচ্ছে হলো, সারা জীবন চুপটি থেকে-
তোমার চোখের তারার মাঝে, রঙ্গিন কোন স্বপ্ন পেতে।

আবার--

যখন ছিলেম নিজের মতন, একা একাই লাগতো ভালো,
মন খারাপের দুপুর বেলা, প্রজাপতি করতো আলো।

হয়তো--

ছোট্ট বেলায় ইচ্ছে ছিল, অবুঝ কোন বিকেল বেলায়,
তোমার মত কাউকে পেলে, কাটবে সময় নানান খেলায়।

মানছি,

এখন তোমায় খুব প্রয়োজন, অ-প্রয়োজনের নানান ভীড়ে,
তোমায় আমি ডাকছি-দেখো, আমার তোমার অন্য নীড়ে।

তাই--

যখন তোমায় চাইছি কাছে, তুমি তখন অনেক দূরে,
আমার কথা ভেবেই বোধহয়, উদাস মনে রইলে পড়ে!

আজ--

ভীষণ কড়া রোদ উঠেছে, কিন্তু কোন বাতাস নাই,
চারিদিকে খুঁজছি আমি, তোমায় এখন কোথায় পাই?

তাই --

এখন কেবল ইচ্ছে করে, লাল ঘুড়িটার লেজের সাথে-
ইচ্ছেগুলো মাখিয়ে দিয়ে, অনেক দূরে হারিয়ে যেতে।


মন্তব্য

রাহিন হায়দার এর ছবি

ভালো হয়েছে। কিন্তু, 'এখন', 'হঠাৎ', 'আবার' এই শব্দগুলো বাদ দিলে কি খুব ক্ষতি হয়?
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

তারানা_শব্দ এর ছবি

সব সময় পাকনামি পছন্দ করি না...গেট লস্ট!!!!! রেগে টং

"মান্ধাতারই আমল থেকে চলে আসছে এমনি রকম-
তোমারি কি এমন ভাগ্য বাঁচিয়ে যাবে সকল জখম!
মনেরে আজ কহ যে,
ভালো মন্দ যাহাই আসুক-
সত্যেরে লও সহজে।"

ধুসর গোধূলি এর ছবি
তারানা_শব্দ এর ছবি

আমি তৈলাক্ত বাঁশের ( মতান্তরে বাঁশির) বান্দর!!! ২ হাত উপর থেকে পিট্টি দিলে ৩ পা নামিয়া আসিবো!!!

"মান্ধাতারই আমল থেকে চলে আসছে এমনি রকম-
তোমারি কি এমন ভাগ্য বাঁচিয়ে যাবে সকল জখম!
মনেরে আজ কহ যে,
ভালো মন্দ যাহাই আসুক-
সত্যেরে লও সহজে।"

বোহেমিয়ান এর ছবি

হ!
লেজ যুক্ত ছড়া!!!
হঠাৎ এর এক্সিডেন্ট কেম্নে হইল?!! চোখ টিপি
সব মিলায়া ভল্ভো খুব খ্রাপ না ।
_________________________________________
বোহেমিয়ান কথকতা

_________________________________________
ওরে! কত কথা বলে রে!

হিমু এর ছবি
ধুসর গোধূলি এর ছবি

- হ। চাইরদিকের লোকজন কেমন জানি সব হাসি ভুলে গিয়ে মুখটা বাংলা "ঙ" এর মতো করে রাখে!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

তারানা_শব্দ এর ছবি

হা-হুতাশ করা ভালো... হাহা-হোহো করার কিছু কারণ তৈরি করা যায়!

"মান্ধাতারই আমল থেকে চলে আসছে এমনি রকম-
তোমারি কি এমন ভাগ্য বাঁচিয়ে যাবে সকল জখম!
মনেরে আজ কহ যে,
ভালো মন্দ যাহাই আসুক-
সত্যেরে লও সহজে।"

ফারাবী [অতিথি] এর ছবি

আমার কিন্তু এখন, কিন্তু, তাই- এই ব্যাপারটার জন্যই কবিতাটা ভাল্লাগছে। অন্যরকম মনে হইছে।

@ হিমু, ধূগো- মুখ 'চ' এর মত রাখার ত কোন কারণ দেখি না। চারদিকে মরু, হুতাশ ছাড়া আর শুনবেন কি। সবার মুখেই তাই হাহুতাশ অথবা শ্লেষবাণী।

সুরঞ্জনা এর ছবি


যখন ছিলেম নিজের মতন, একা একাই লাগতো ভালো,
মন খারাপের দুপুর বেলা, প্রজাপতি করতো আলো।

ছোটবেলার দুপুরবেলা মনে পড়ল।
.........................................................................................
জগতে সকলই মিথ্যা, সব মায়াময়,
স্বপ্ন শুধু সত্য আর সত্য কিছু নয় ।

............................................................................................
এক পথে যারা চলিবে তাহারা
সকলেরে নিক্‌ চিনে।

শরতশিশির এর ছবি

ভাল লাগলো তারানা, আমার বরং ওই শব্দগুলো আলাদা আলাদা দিয়ে এম্ফাসিসটা পছন্দ হলো। হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

হরফ এর ছবি

বাঃ তারানা সুন্দর।

দুষ্ট বালিকা এর ছবি

আই লাইক্স! এখন আমিও বড়ো হইয়া গেসি! আমিও এইসব বুঝি! মন খারাপ

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অতিথি লেখক এর ছবি

কিছু কিছু সুন্দর কবিতা আছে, যা পড়লে মনটা কোন কারণ ছাড়াই খারাপ হয়ে যায় । যদিও মনটা খারাপ হয়ে গেল, তবুও সুন্দর কবিতাটার জন্য 'তারানা' কে ধন্যবাদ !

"মুক্ত বিহঙ্গ" [অতিথি লেখক]
মোঃ জিয়াউর রহমান ববি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

একটু ছাড়া ছাড়া, তবু ভালো লাগলো। হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

আনন্দ খান এর ছবি

আমার কিন্তুক খুব্বি ভাল্লাগলো।

___________________________________________________
আনন্দে থাকি, আনন্দে রাখি

___________________________________________________
আনন্দে থাকি, আনন্দে রাখি

অতিথি লেখক এর ছবি

অল্প কথায় গল্প মনে হলো যেনো।
সুন্দর।

মর্ম

তাসরিভা সিকান্দার  এর ছবি

"আমার কেবল ইচ্ছে করে, লাল ঘুড়িটার লেজের সাথে-
ইচ্ছেগুলো মাখিয়ে দিয়ে, অনেক দূরে হারিয়ে যেতে।"
.....................................................................
"যখন তোমায় চাইছি কাছে, তুমি তখন অনেক দূরে,
আমার কথা ভেবেই বোধহয়, উদাস মনে রইলে পড়ে!"

ভালো লাগছে...হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।