প্রেমের কবিতা

আহমেদুর রশীদ এর ছবি
লিখেছেন আহমেদুর রশীদ (তারিখ: রবি, ১৪/০৯/২০০৮ - ৪:৫৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

কতদিন কতরাত্রির কোলাহল জমিয়ে রেখেছি তুলে
ফুলতোলা ফোনের রিসিভারে
তুমি আর আমি আমি আর তুমি
পূড়িয়েছি কত কাঠখড় স্বপ্নের নীলকন্ঠ ধূপে
সমুদ্রস্নানের পরে পুনরায় ঝর্ণার হিম স্তব্ধতায় হয়েছি বিশুদ্ধ আরো
তারপর তারও বহুপরে এক বৃষ্টি সন্ধ্যার ভোজে
রুপোচাঁদে ডুবে ভেসেছি সংসারে
আজ বহুদিন পরে
ঢাকার লুকোচুরি বৃষ্টির ভেতরে,সন্ধ্যায়
পুনরায় লেকের পাড় ধরে যেতে যেতে
আবারো ছুঁয়েছি আমরা তোমাকে আমাকে


মন্তব্য

পরিবর্তনশীল এর ছবি

ঐ মিয়া বৃষ্টির কথা লিখলেন ক্যান? গরমে মরতাসি। বৃষ্টি শালার কোন দেখা নাই।

না।
বৃষ্টিরে মনে হয় শালি বলা উচিত।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

ভূঁতের বাচ্চা এর ছবি

বেশ সুন্দর হয়েছে।

--------------------------------------------------------

সবজান্তা এর ছবি

আমার দুর্দান্ত লাগলো রশীদ ভাই ! সচলায়তনে অনেক কবি আছেন, প্রচুর কবিতাও রোজ পোস্ট হয়; কিন্তু অনেকগুলিই ঠিক বুঝতে পারি না, অনুভব করতে পারি না - নিজেরই ব্যর্থতায়।

আজ বহুদিন পর একটা স্নিগ্ধ কবিতা পড়লাম।


ঢাকার লুকোচুরি বৃষ্টির ভেতরে,সন্ধ্যায়
পুনরায় লেকের পাড় ধরে যেতে যেতে
আবারো ছুঁয়েছি আমরা তোমাকে আমাকে

দৃশ্যকল্পটা চমৎকার লাগলো। কবিতার জন্য জাঝা।


অলমিতি বিস্তারেণ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভেজা ভেজা বেশ মিষ্টি একটা কবিতা।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতিথি লেখক এর ছবি

হুম...... কবিতাটা পড়ে ভাল লাগল ।
নিবিড়

জিফরান খালেদ এর ছবি

কতদিন পর এই প্রিয় কবির লিখা পাইলাম! সন্ধ্যার ভোজে?

ভাল লিখসেন রে কবি, চমকাই দিসেন...

ঝরাপাতা এর ছবি

সেই একই কথা আবার কই,

আপনার আর আলবাব ভাইয়ের কোমল কবিতা..... খালি মন উচাটন করে দেয়।


যে রাতে গুঁজেছো চুলে বেগুনি রিবন বাঁধা ভাট,
সে রাতে নরকও ছিলো প্রেমের তল্লাট।
. . . . . . . . . . . . . . . . . . (আবু হাসান শাহরিয়ার)


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

আহা! আহমেদুর রশীদ

তুমি আর আমি আমি আর তুমি
পূড়িয়েছি কত কাঠখড় স্বপ্নের নীলকন্ঠ ধূপে
সমুদ্রস্নানের পরে পুনরায় ঝর্ণার হিম স্তব্ধতায় হয়েছি বিশুদ্ধ আরো...

খুব ভালো লাগলো!
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

মুজিব মেহদী এর ছবি

কবিতাটা বেশ পেলব, কোমল।
................................................................
তোমার হাতে রয়েছি যেটুকু আমি, আমার পকেটে আমি আছি যতটা, একদিন মনে হবে এটুকুই আমি, বাকি কিছু আমি নই আমার করুণ ছায়া

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

খেকশিয়াল এর ছবি

বেশী জোস্‌ , মনটা ভইরা গেল

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

আকতার আহমেদ এর ছবি

কবি
... এতোদিন কোথায় ছিলেন
আইসাই চমকে দিলেন !

তারেক এর ছবি

অনেকদিন বিরতির পর এই চমৎকার কবিতাটা দিয়ে আমাদের অনুযোগ সুদে আসলে শোধ করে দিলেন।


সমুদ্রস্নানের পরে পুনরায় ঝর্ণার হিম স্তব্ধতায় হয়েছি বিশুদ্ধ আরো

খুব সুন্দর!!
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

আহমেদুর রশীদ এর ছবি

অনেকদিন ধরে ভেতরে বাইরে আউলা হয়ে আছি।ভাল্লাগেনা,খালি ভাল্লাগেনা।

---------------------------------------------------------
ভাটির মানুষ আমি বুঝিনা উজানের গতি...

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

মূর্তালা রামাত এর ছবি

কোমল কবিতা কোমল করে দিয়ে গেলো মন।

মূর্তালা রামাত

অতন্দ্র প্রহরী এর ছবি

শেষ লাইনটা ভাল লাগল অনেক। দারুন কবিতা।
_______________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

শেখ জলিল এর ছবি

আজ বৃষ্টির দিনে এরকম প্রেমের কবিতা পড়ে মন ভালো না হয়ে উপায় কী?

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

collin huque এর ছবি

প্রেমের কবিতা-রবীন্দ্রনাত ঠাকুর

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।