কল্পনা চাকমা

আকতার আহমেদ এর ছবি
লিখেছেন আকতার আহমেদ (তারিখ: শুক্র, ১২/০৬/২০০৯ - ৭:৪৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


এইভাবে মিছে বলে
আর কতো... থাক মা
জানি ফিরে আসবেনা
কল্পনা চাকমা!

ফিরে আসে বারবার
শকুনের শাসন-ই
বোকা মেয়ে তুমি বুঝি
তাই ফিরে আসনি?

১২ জুন ২০০৮


মন্তব্য

আকতার আহমেদ এর ছবি

ছড়াটি গত ১২ জুন ২০০৮ লেখা এবং সচলে পোস্ট করা। আরও একটি বছর চলে গেল। কিন্তু কল্পনা'র ফেরা হয়নি!

মামুন হক এর ছবি

আকতার আমার পড়া আপনার শ্রেষ্ঠ লেখা। যতবাদ পড়ি ততবারই মন খারাপ হয়ে যায়

প্রকৃতিপ্রেমিক এর ছবি

---

হাসান মোরশেদ এর ছবি

একটা দানব রাষ্ট্রের সাথে অভিযোজিত হতে হতে তার নাগরিকেরা ও ক্রমশঃ কিরকম দানব হয়ে উঠে- বাংলাদেশের সেনাবাহিনীর কল্পনা চাকমা অপহরন আর নাগরিকদের নিস্পৃহতা এর একটি উদাহরন মাত্র।
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

সাইফুল আকবর খান এর ছবি

মন খারাপ
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মূলত পাঠক এর ছবি

অসাধারণ ছড়া, কিন্তু আসল ঘটনা যা তার সামনে দাঁড়িয়ে কোনো শিল্পই আর ভালো লাগে না।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

...........................
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনীক আন্দালিব এর ছবি

মন খারাপ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

বিপ্লব রহমান এর ছবি

---


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

নিবিড় এর ছবি

...........................................


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

অতিথি লেখক এর ছবি


জানি ফিরে আসবেনা
কল্পনা চাকমা!
মন খারাপ
জুয়েইরিযাহ মউ

জি.এম.তানিম এর ছবি

.........

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

মুশফিকা মুমু এর ছবি

মন খারাপ

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

রানা মেহের এর ছবি

মূলত পাঠকের প্রতিধ্বনি করি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

সাইফুল আকবর খান এর ছবি

মন খারাপ
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

...

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

বাংলাদেশ আর্মি'র প্রোপাগান্ডা এত-ই বেশি যে সাধারন অনেক মানুষ ও আদিবাসীদেরকে 'পাহাড়ি ডাকাত' বিশেষনে গালাগালি করে। এ অবস্থার পরিবর্তনে কেন কেউ কিছু করে না?

অতন্দ্র প্রহরী এর ছবি

আমিও পাঠকদা'র প্রতিধ্বনি করলাম।

তানবীরা এর ছবি

______
---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

তানিম এহসান এর ছবি

আপনাকে সালাম!

মেঘা এর ছবি

মন খারাপ

--------------------------------------------------------
আমি আকাশ থেকে টুপটাপ ঝরে পরা
আলোর আধুলি কুড়াচ্ছি,
নুড়ি-পাথরের স্বপ্নে বিভোর নদীতে
পা-ডোবানো কিশোরের বিকেলকে সাক্ষী রেখে
একগুচ্ছ লাল কলাবতী ফুল নিয়ে দৌড়ে যাচ্ছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।