গল্পের বাজারে হট্টগোলের গল্প

নজমুল আলবাব এর ছবি
লিখেছেন নজমুল আলবাব (তারিখ: বিষ্যুদ, ১৫/০১/২০০৯ - ৪:৩৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

তোমার সাথে অনেক গল্পই জমে আছে আমার
শহরের অনেক গল্পে জড়িয়ে আছে আমাদের নাম।

গতজন্মের যতো কথা এখনো দোলায় কদমের পাতা, পুষ্প
সেইসব গল্পের কোনো স্বাক্ষি নাই, অথচ পূরাণের বাক্যের মতো
তা বিধে আছে তোমাদের মনে, নিজের নাম ভুলে যায় নিয়মিত
তবু গল্প ভুলে না। এই গল্পের বাজারে, লোকালয়ে শুধু তোমারে আমারে
জড়ায়ে জমে আছে বুঝি বিস্তর কথামালা, ভাঙচুর হয়ে যাওয়া নির্মান নিয়ে
এতো হইচই কেন হয় বলোতো শাহানা? ভাল্লাগেনা, ভালো থাকি না, ধুর যাহ,
এইসকল পত্রলেখায় দিলাম ইস্তফা।


মন্তব্য

কীর্তিনাশা এর ছবি

এত তাড়াতাড়ি ইস্তফা দিলে কেমনে হবে বস্ ? হাসি

কবিতা ভালো হইছে।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মুস্তাফিজ এর ছবি

আচ্ছা, এইটা তাহলে কবিতা। ভালোই লাগলো

...........................
Every Picture Tells a Story

পান্থ রহমান রেজা এর ছবি

ওস্তাদে কয় কী?

সাইফুল আকবর খান এর ছবি

বেশ অন্যেরকম হইছে নজমুল ভাই।
শেষের রেফারেন্সে অন্য জিনিস মনে হয়ে গ্যালো অপ্রাসঙ্গিকভাবেই একটু। আমাদের ভার্সিটি জীবনে আমার সহোদর সহ-ডিপার্টমেন্ট বড়ভাই একটা সুইসাইড সমিতি খুলছিল- সাথে কিছু ফ্রেন্ড, অর্ধেক সিরিয়াসনেস আর অর্ধেক ফাইজলামি নিয়া। তো, ওই সমিতির একটা সেইরকম শ্লোগান বানাইছিল গুণধর ভাই আমার। সেই শ্লোগানটা এমনকি ক্যাম্পাসে তখন উত্সাহী অনুরাগী মহলে বিস্তর প্রোমোশন পাইছিল পৃথিবীর প্রিসাইজ-তম একটা কবিতা হিসাবেও। কথাটা ছিল - "সেলিনা, ভাল্লাগে না"।
আপনার শাহানা ডাক শুনে ভাল্লাগেনা'র এই পুরান গভীর কাহিনীটাই তাই মনে পড়লো বেশ আনন্দের সাথে।
সত্যিই- এই শাহানা, এই ভাল্লাগেনা, এই চিঠাচিঠি, এই ইস্তফা- সবই কীরকম জানি ভীষণ সার্বজনীন!

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

ধুসর গোধূলি এর ছবি
সাইফুল আকবর খান এর ছবি

ওহ্, সেলিনা পরে নিজেই সুইসাইড করছে। ওর এত ভাল্লাগতো সবকিছু, সেইটা আর সামলাইতে পারে নাই একটা সময়ে, তার পরে পাগল না হইয়া বুদ্ধি কইরা আত্নঘাতী হইছে। চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভাল্লাগেনা, ভালো থাকি না, ধুর যাহ...
আরে !
কয় কি !!
সবই ভালো লাগে, তাই ভালো থাকি।
ভালো লাগলো এই কবিতাও... হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মাশীদ এর ছবি

আমারো ভাল্লাগেনা কত কিছু। তবে আপনার কবিতাটা ভাল লেগেছে।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

এতো হইচই কেন হয় বলোতো শাহানা?

কে হায় হৃদয় খুঁড়ে বেদনা জাগাতে...

অতন্দ্র প্রহরী এর ছবি

কবিতাটা ভাল্লাগসে। তবে এত তাড়াতাড়ি ভাই ইস্তফা দিয়েন না।

মুজিব মেহদী এর ছবি

ইস্তফা দেয়া বারণ।
..................................................................................
দেশ সমস্যা অনুসারে
ভিন্ন বিধান হতে পারে
লালন বলে তাই জানিলে
পাপ পুণ্যের নাই বালাই।

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

মৃন্ময় আহমেদ এর ছবি

সঠিক সিদ্ধান্ত।

====================
অনিকেত প্রান্তরে ভেসে বেড়াই

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

রানা মেহের এর ছবি

দোহাই তোদের একটুকু চুপ কর
ভালোবাসিবারে দে আমারে অবসর
.... থেকে মেরে দিলি মনে হচ্ছে চোখ টিপি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

নজমুল আলবাব এর ছবি

সবাইরে ধন্যবাদ, যারা পড়লেন, কমেন্টাইলেন। সব্বাইরে।

ভুল সময়ের মর্মাহত বাউল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।