Archive - 2011 - নৈর্বক্তিক ভোট

তারিখ
ধরন

November 9th

কবিতার ফ্রিকোয়েন্সি

একজন সুস্থ, স্বাভাবিক কবির পক্ষে বছরে কয়টি কবিতা লেখা উচিত?

Choices

দুঃখিত, এই পোস্টে আপনার ভোট গৃহীত হবে না।

March 19th

ব্যক্তিগত মেসেজিং বন্ধ করে দেয়া যায়?

আমাদের বর্তমান জীবন ইমেইল একটি গুরুত্বপূর্ণ অবস্থান নিয়ে আছে। এই গুরুত্বপূর্ণ অবস্থানের কারনে বিভিন্ন ওয়েব সার্ভিস কোনো না কোনো ধরনের ইমেইল বা মেসেজিং সার্ভিস অফার করে থাকে। একই রকম একটা অবস্থান থেকে সচলায়তনে ব্যক্তিগত মেসেজিং চালু করা হয়েছিল। সচলায়তনে বসেই পটাপট একে অপরের সাথে যোগাযোগ করা যেতো বলে ফিচারটি জনপ্রিয় হয়।

কিন্তু কতখানি ব্যবহৃত হয় এই সার্ভিসটি?

Choices

দুঃখিত, এই পোস্টে আপনার ভোট গৃহীত হবে না।

February 8th

সচলায়তনে লেখা লোড হবার গতি কিরকম?

সচলায়তনের নতুন ভার্সনের গতি বাড়ানোর জন্য বেশ কিছু অপটিমাইজেশন ব্যবহার করা হয়েছে। বাদ দিয়ে দেয়া হয়েছে ডেটাবেইজ ইন্টেনসিভ কিছু ফিচার। উপরন্তু নিয়মিত টুকটাক অপটিমাইজশন চলছে ব্যাকএন্ডে। তাছাড়া আরো শক্তিশালী সার্ভারের স্থানান্তরের বিষয়টি আলোচনাধীণ রয়েছে। এমতাবস্থায় আপনাদের সচলায়তন ব্রাউজের অভিজ্ঞতা নিয়ে আমরা জানতে আগ্রহী।

Choices

দুঃখিত, এই পোস্টে আপনার ভোট গৃহীত হবে না।

January 14th

সচলায়তনের লোগো

সচলায়তনের জন্য একটি নতুন লোগো নকশা করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। সচলের বর্তমান লোগোটি ওয়েবসাইটে ব্যবহারের জন্য অ্যাডহক ভিত্তিতে নির্মাণ করা হয়েছিলো। সে সময়ে লোগোশিল্পীদের কাছ থেকে আশানুরূপ সাড়া পাইনি আমরা। কিন্তু সময়ের পরিক্রমায় সচলে এখন শিল্পীর সংখ্যা অনেক। দু'টি নতুন নকশা আমরা চূড়ান্ত করেছি। সচলের সদস্য ও অতিথিদের কাছ থেকে তাই নকশাগুলোর ব্যাপারে মত সংগ্রহ করার জন্যেই এই পোলের অবতারণা।


আরো দু'টি নকশা যোগ করা হলো।

Choices