লিরিক

দুর্বাক এর ছবি
লিখেছেন দুর্বাক [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ২০/১২/২০০৭ - ১১:৪৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

১.
ঝলমলে রোদে শিশির
হলো উধাও
শীত তুমি ফের
সে-শিশিরকণা ফিরিয়ে দাও।

২.
জল কি শুধুই জল?
অকস্মাৎ
সংশয়
অপার

নারী কী বিপরীত সুন্দর কেবল।

৩.
আমি কী জোনাকি
আঁধারে আলোর ঢিল।
সাদা চোখে কালো তিল
চোখের মণি কি?

৪.
থাকে শুধু শ্মশানের ছাই
ঘৃণা-
প্রেমে
যেদিকে তাকাই।

৫.
পাখি নেই
আছে স্মৃতির পালক
শৈশব হয়
চয়নের ও চোখ।

৬.
তুমি মানে তুমুল তৃষ্ণা
জীবন সংকলিতা
তোমার ওষ্ঠে আলিঙ্গনে
উন্মোচনের চোখে।

৭.
প্রত্যহের গল্পগুলি লিখে রাখি জলে
জীবনের কান্না আমি কেঁদেছি-- অনলে।

৮.
তোমার চোখে অনেক আলো
একটু আমায় দিতে
মৌন তিমির মুখর হতো
শরীরে সঙ্গীতে।

৯.
গভীর ধ্যানের লগ্নে তোমাকে
প্রার্থনা করি মন
উষর জীবনবৃক্ষে তুমি আছো
আত্মারলবন।

১০.
মন,
তোমার আকাশে আমি নেই
আমার আকাশে শুধু তুমি।


মন্তব্য

হিমু এর ছবি

স্বাগতম, দুর্বাক।

সচলায়তনে আপনার লেখার সময়টুকু আনন্দময় হোক।


হাঁটুপানির জলদস্যু

Imranul Haque এর ছবি

৩ নম্বরটা সবচে ভালো লেগেছে।

ইশতিয়াক রউফ এর ছবি

ভাল লাগলো।

শেখ জলিল এর ছবি

প্রত্যহের গল্পগুলি লিখে রাখি জলে
জীবনের কান্না আমি কেঁদেছি-- অনলে।

..লিরিকগুলো বেশ ভালো লেগেছে। স্বাগতম। নিয়মিত হোন।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।