অবসর অভিসারে

আশরাফুল আলম রাসেল এর ছবি
লিখেছেন আশরাফুল আলম রাসেল [অতিথি] (তারিখ: রবি, ২১/০৩/২০১০ - ৫:১৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

একটা মানুষ অন্য কারো অবসর খোঁজে
কারণ, কেউ অবসর হলেই কাছে আসে
বাকীটা সময়, দুজনকে আলাদাই রাখে

একদিন মানুষটা গ্লাসশুদ্ধ খেয়ে ফেলে
ঝাঁঝাঁলো অবসর, ভালোলাগেনা তার
তবু, পরদিন আবার...তারপর, আবার সেই অবসর আসে

কী আশ্চর্য মিল দুই অবসরের
মানুষটা ভাবে, আসলে কোনটাই নয় তার
কোনটা ফেলে, কোনটা রাখে

সাইলেন্স, সাইলেন্স
গ্লাস গ্লাস তরল ঝাঁঝাঁলো অবসর
যায় না অভিসারে, না থাকুক হৃদয়, তবু ওটাই থাকুক না তার


মন্তব্য

পান্থ রহমান রেজা এর ছবি

ভালো লাগলো!
..................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

বালক এর ছবি

এটা কি কবিতা?
কবিতা হলে ভালো লাগে নি।

*************************************************************************
ভবিষ্যতে কি হবে তা ভেবে বর্তমানকে উপেক্ষা করবো কেনো?

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

ফারাবী [অতিথি] এর ছবি

বুঝিনি, কিন্তু বোঝাটা কবিতার জন্য খুব গুরুত্বপূর্ণ নয়। অনুভূতিটাই আসল বলে মনে করি। তাই বলব, ভাল লেগেছে। লেখার মধ্যে কোথায় যেন একটা রুদ্র-রুদ্র গন্ধ পেলাম।

অতিথি লেখক এর ছবি

বুঝতে পারিনি !! মন খারাপ

শুধু এটুকু বুঝেছি যে, এটা একটা কবিতা !! হাসি

"মুক্ত বিহঙ্গ" [অতিথি লেখক]
মোঃ জিয়াউর রহমান ববি

কফিল মাহামুদ এর ছবি

গ্লাস গ্লাস তরল ঝাঁঝাঁলো অবসর
যায় না অভিসারে......
অপেক্ষায় থাকে জীবনটার...হাসি
ভালো লাগলো...হাসি
অর্ক১৩[অতিথি]

আশরাফুল আলম রাসেল এর ছবি

ধন্যবাদ সবাইকে...ফারাবী আপনার সাথে আমি একমত। কবিতায় অনুভূতিটাই সবচাইতে বড় ব্যাপার। কফিল মাহামুদ, অনেক ভালোলাগলো। শেষের লাইনগুলো সত্যি এমন হতে পারবতা।

আমি অতিথি তোমার দেশে.....

আমি অতিথি তোমার দেশে.....

সাইফুল আকবর খান এর ছবি

হাসি

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

আশরাফুল আলম রাসেল এর ছবি

ধন্যবাদ সাইফুল ভাই, পান্থ

আমি অতিথি তোমার দেশে.....

আমি অতিথি তোমার দেশে.....

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।