একটি জানালা, বাতি নেভানো, স্লিপিং পিল

আশরাফুল আলম রাসেল এর ছবি
লিখেছেন আশরাফুল আলম রাসেল [অতিথি] (তারিখ: মঙ্গল, ১৫/০৯/২০০৯ - ৯:১৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

অনেক ভেবেও তাকে খুঁজে পাচ্ছি না
যাকে বলা যায় ‘আজ কি দু’টো স্লিপিং পিল খেতে পারি?’
আমার অজুহাতের অভাব নেই
অভাব ঐ মুখের একটি শব্দ ‘না’
মুহূর্তেই রাজ্যের ঘুম নেমে আসবে চোখে
একাদশী চাঁদ কাবুলি পরা রাতটাকে-
আর আমার চোখের চৌকাঠে দাঁড় করিয়ে রাখবে না
কিন্তু অনেক ভেবেও তাকে খুঁজে পাচ্ছি না
কোথায় খুঁজিনি তাকে?
তন্ন তন্ন করে ড্রয়ারে, পাশ বালিশে, কার্পেটের ভাঁজে
সিলিংয়ের কোণায়, ডাস্টবিনে, সবখানে
সে নেই, আছে হাজারে হাজার স্লিপিং পিল
আর কাবুলি পড়া এক কালো রাত্রি
যে ঠোঁটের কোণায় হাসি লুকিয়ে ক্রমাগত বলে
-আব তেরা কিয়া হোগারে কালিয়া-


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

শেষের লাইন পড়ে হাসি পাচ্ছে কিন্তু হাসা ঠিক হবে কিনা বুঝতে পারছিনা। কবিতা তো, বলা যায়না কবি আবার কী মনে করে লিখেছেন খাইছে

আশরাফুল আলম রাসেল এর ছবি

হাসলে ক্ষতি নাই, কবি নিজেও হাসছে!!!

আমি অতিথি তোমার দেশে.....

আমি অতিথি তোমার দেশে.....

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

-আব তেরা কিয়া হোগারে কালিয়া-

ভালোই।

আশরাফুল আলম রাসেল এর ছবি

এটাই ভাবতেছি....

আমি অতিথি তোমার দেশে.....

আমি অতিথি তোমার দেশে.....

আশরাফুল আলম রাসেল এর ছবি

এটাই ভাবতেছি....

আমি অতিথি তোমার দেশে.....

আমি অতিথি তোমার দেশে.....

সাইফুল আকবর খান এর ছবি

বেশ ভালো লাগলো রাসেল। সত্যিই।
"বোলে তো"- অসাধারণ! হাসি
চলুক
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

আশরাফুল আলম রাসেল এর ছবি

ধন্যবাদ সাইফুল ভাই। আসলে লেখার সাথে আমরা বেশ ক'দিন ধরে বিরোধ চলছিলো। আশা করছি নিয়মিত হতে পারবো!!

আমি অতিথি তোমার দেশে.....

আমি অতিথি তোমার দেশে.....

সাইফুল আকবর খান এর ছবি

বিরোধ মিটায়া ফেলাই ভালো। সালাম দিয়া আবার কথা শুরু করলেই ঝামেলা শেষ হয়ে যায়। হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভালো লাগলো... তবে শেষ লাইনটা ছাড়া... মনে হলো একটু হালকা হয়ে গেলো... আগেরটুক ভালো লাগছে বেশি...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আশরাফুল আলম রাসেল এর ছবি

কাবুলি পড়া রাত তো...একটু হালকা কথা বলবেই....তবু, ভালোরেঘেছে জেনে ভালোলাগলো!!!

আমি অতিথি তোমার দেশে.....

আমি অতিথি তোমার দেশে.....

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।