স্বপ্নদৃশ্য - ০১

সবজান্তা এর ছবি
লিখেছেন সবজান্তা (তারিখ: বুধ, ১৯/১২/২০০৭ - ৭:২৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমি স্বপ্ন দেখি কিছু পরিপার্শ্বের, কিছু জায়গার, কিছু দৃশ্যের। যেখানে হয়ত আমি কোন দিন যাবো না ...... আবার যেতেও পারি।

কেমন হতে পারে সেই দৃশ্য গুলি ?

আজ শুরু করি এক শহরের কথা দিয়ে।

শহরের নাম প্যারিস ( বা উচ্চারণে প্যারী )। কোন এক সন্ধ্যা। একটু আগেই বৃষ্টি থেমে গিয়েছে।চারিদিকে ঠান্ডা বাতাস বয়ে যাচ্ছে। রাস্তা এখনো ভেজা। চারিদিকে হলুদ রঙের বাতি জ্বলছে।ভেজা রাস্তায় হলুদ আলোর প্রতিফলন। দূর থেকে ভেসে আসছে, কেনি জি র স্যাক্সোফোন।দূর নদীতে ছায়া পড়ছে আইফেল টাওয়ারের।হয়তো নদী তীরেই বসে আছি আমি।

auto

চিত্র সৌজন্য -- ফ্লিকার


মন্তব্য

শেখ জলিল এর ছবি

ছবির ব্লগ বরাবরই আমার প্রিয়। চলুক স্বপ্নদৃশ্য আরও..।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সবজান্তা এর ছবি

আহেম !

না মানে, এটা কিন্তু ছবি ব্লগ না ! অনেক দিন ধরেই, আমার মাথার মধ্যে কিছু দৃশ্য ঘুরে। সেগুলোকেই বর্ণনা করার চেষ্টা। এগুলোর কিছু ইতিহাসও আছে।

যেমন, এই দৃশ্যটা আমি প্রথম পেয়েছিলাম, আমার এক বন্ধুর বাসা থেকে। ওর বাবা চীন থেকে, একটা তৈলচিত্র কিনে এনেছিল, যার সারবস্তু অনেকটা এমন।

নেহায়েতই আমার কলমের জোর কম। আমার কলমের ( নাকি কি বোর্ডের ! ) আঁচড়ে এই দৃশ্যকল্প পাঠকের মনে হয়ত ফুটে উঠবে না। সেই বিপদ এড়াতেই, ফ্লিকারে ছবি সন্ধান, এবং এখানে দেওয়া।

সব স্বপ্নদৃশ্যের জন্যই যে ছবি পাবো, এমনটা এখনো নিশ্চিত হতে পারছি না।

---------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

আরশাদ রহমান এর ছবি

ওই শহরে আমারও এখনো যাওয়া হয়নি তবে যাবার ইচ্ছা আছে। আপাতত আপনার মত স্বপ্নেই নাহয় দেখি।

বিপ্রতীপ এর ছবি

এইটা ছবি ব্লগ না স্বপ্ন ব্লগ! দেঁতো হাসি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান…

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।