যে দিনের অপেক্ষায়

সবজান্তা এর ছবি
লিখেছেন সবজান্তা (তারিখ: বুধ, ১৬/০১/২০০৮ - ৭:৩৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

auto

আমি ঘুমাচ্ছি না, অথচ কেমন যেন ঘুম ঘুম আবেশের মধ্যে আছি।মাথা কাজ করছে ধীরতম গতিতে। দৃষ্টি একদম ঘোলা হয়ে যাচ্ছে। চোখ বুজলেই মনে হচ্ছে অনেক দূরে কোথাও যেন চলে যাচ্ছি কিংবা অনেক উঁচু থেকে নিচে পড়ে যাচ্ছি। একটু মনঃসংযোগ করলেই দেখতে পাচ্ছি, অনেক রঙ দ্রুত গতিতে ছুটে এসে একটা বিন্দুতে এসে একে অপরের সাথে ধাক্কা খাচ্ছে। মূহুর্তেই সেই বিন্দুটা সাদা হয়ে যাচ্ছে, আর ধীরে ধীরে সেই সাদা বিন্দুটা প্রসারিত হয়ে একটা ক্যানভাসের মত ছড়িয়ে পড়ছে আমার চিন্তাতে। আমার চারপাশে কাদের অস্পষ্ট নিচু স্বরের কথা শুনতে পাচ্ছি। হঠাৎ সব রঙের বিন্দুগুলি কোথায় যেন মিলিয়ে গেল, সামনে সূর্যের মত উজ্জ্বল একটা কিছু জ্বলে উঠলো।চোখ ধাধিয়ে গেল এক মূহুর্তের জন্য। কিছু বুঝে উঠার আগেই হঠাৎ যেন ছুটতে শুরু করলাম আমি, একটা টানেলের মধ্য দিয়ে। চারপাশে কুয়াশাঘেরা অবাস্তব একটা দেয়াল। ঐ আলোর খুব কাছেই চলে এলাম। কিন্তু এ তো আলো না, নিরেট শুন্যতা। টানেলের একদম সামনেই আমি আর এক পা এগুলেই আমার সামনে দিগন্ত বিস্তৃত সেই শূন্যতা। একটু থামলাম আমি। পিছন দিকটা ফিরে তাকালাম শেষবার। একটা দীর্ঘশ্বাস ফেলে পা বাড়ালাম শূন্যতার পথে।

*************************************************

হঠাৎই ইসিজির লাইনটা একদমই সোজা হয়ে গেল।

চিত্র কৃতজ্ঞতাঃ ফ্লিকার


মন্তব্য

রাবাব এর ছবি

উমা!! সিরিয়াস?চোখ টিপি

.if I could wake up at a different place, at a different time, could I wake up as a different person?.

সবজান্তা এর ছবি

তো কি ?
---------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

অন্দ্রিলা এর ছবি

লেখাটা অনেকই ভালো হয়েছে। লিখতে লিখতে দিন দিন সবজান্তা দাদার লেখা দিন দিন শাণিত হয়ে উঠছে। তবে আমি নিশ্চিত নামটা নিয়ে উনি সিরিয়াস না।

আরও অনেক ভালো ভালো লেখার অপেক্ষায় থাকলাম।

সবজান্তা এর ছবি

ধন্যবাদ অন্দ্রিলা।

আর আমি নামটার ব্যাপারে সিরিয়াসলি সিরিয়াস হাসি

-----------------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

রাবাব এর ছবি

বটে!!

.if I could wake up at a different place, at a different time, could I wake up as a different person?.

ফারুক হাসান এর ছবি

ভালো লাগলো, পাদটীকার মতন শেষ দুই লাইন ছাড়া ।
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

সবজান্তা এর ছবি

ধন্যবাদ ফারুক হাসান ভাই।

সত্যি বলতে কি, আমার নিজেরও অনেক সন্দেহ ছিলো যে, আদৌ শেষ ২ লাইনের দরকার ছিলো কিনা !

কিন্তু কি মনে করে যেন দিয়েই দিলাম !!
-------------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

লুৎফুল আরেফীন এর ছবি

সন্দেহ নাই, শেষ ২ লাইন আপনার লেখাটার প্রান। ওদুটো ছাড়া শেষ করার মানেই হয় না!

অন্দ্রিলা এর ছবি

তো কিছুই না!

সবজান্তা এর ছবি

ও হ !

অন্দ্রিলা, আমি খুবই দুঃখিত ভুল বোঝাবুঝির জন্য। আমি আসলে এই "তো কি " মন্তব্যটা করেছিলাম রাবাব এর উদ্দেশ্য, তখনও আপনার মন্তব্যটি ছাড়া পেয়ে আসেনি। ছাড়া পাওয়ার পর, তার স্থান হল, আমার মন্তব্যের অব্যবহিত পূর্বে। আর সেখান থেকেই ভুল বোঝাবুঝির সূত্রপাত।

আশা করি, বুঝতে পেরেছেন।
-----------------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

লক্ষ্য করতেছি, আপনেরে কবিতা ভর করছে হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সবজান্তা এর ছবি

দাদা বলচেন !

জয় দাদা সন্ন্যাসী দেঁতো হাসি
--------------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

অতিথি লেখক এর ছবি

ভালাই তো লিখসস দেঁতো হাসি

সবজান্তা এর ছবি

কে ? খ্যাকুদা নিকি !

তা পরিচয় দিতি হয়তো, নাইলে চিনবাম ক্যামনে ?
------------------------------------------------------------
অলমিতি বিস্তারেণ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।