গুনিন

ফকির ইলিয়াস এর ছবি
লিখেছেন ফকির ইলিয়াস (তারিখ: মঙ্গল, ১৯/০২/২০০৮ - ১০:০০অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমি না থাকলে এ স্থান দখল করে নেবে অন্য কেউ। অন্য কোনো জমিনে দাঁড়িয়ে কৃষক ছড়িয়ে যাবে পুষ্ট আমন ধান
একদিন জাগবে চারা, বইবে হাওয়া এই ক্ষেতসমগ্রে।আসবে
ভাদ্র -অগ্রহায়ন, উঠবে ফসল কিষাণীর ভাঙা গোলায়, স্বর্ণ হয়ে।

আমি না এলে ও থেমে যাবে না ,এই পথমিছিল। কাঁধে নায়ের
ভার টেনে এগিয়ে যাবে দাঁড়ের গুনিন। নদীর বাঁকে দাঁড়িয়ে
বিবাগী বাউল গেয়ে উঠবে আনমনে , আর তার বেহালা, বিরহে
অনাগত সুরসন্ধ্যায় থাকবে পথচয়ে এই ঘাটে আসিবে কালিয়া ।

আমি না গেলে ও ,জানি তুমি যাবে ছড়াতে জলচন্দন , আউলা
বসন্তের জারুল-শিমুলে। আরো কাম আর প্রেমের রেখারেণু দিয়ে
মিশানো মাটিতে খুঁজবে একটি সমাধির অস্তিত্ব। এপিটাফ পড়বে
কেউ,কেউ পড়বেনা কিছুই।কারণ সবাই কবিতা পড়তে জানেনা।


মন্তব্য

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমি না থাকলেও সবকিছু চলবে খুব স্বাভাবিকভাবে -
এটা ভাবতে কখনোই ভাল লাগে না।
মন খারাপ হয়ে যায়।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ফকির ইলিয়াস এর ছবি

হাঁ ,

এই পৃথিবী যেমন আছে তেমনি পড়ে রবে
সুন্দর পৃথিবী ছেড়ে চলে যেতে হবে রে মন
চলে যেতে হবে

--- বিজয় সরকার

ভাবায় বৈ কি !!!!!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।