বিশ্বাস ও বিশ্বায়ন

ফকির ইলিয়াস এর ছবি
লিখেছেন ফকির ইলিয়াস (তারিখ: বিষ্যুদ, ০৩/০৪/২০০৮ - ৬:৪৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

তুমি বিশ্বাস করলেই আমি বদলে দিতে পারবো বর্ষার জীবন,
সে অংগীকার করতে পারিনা। কিছু আগুন ছিনিয়ে নেবেই
জলাণু মন, কিছু বৈষম্য ঢেকে দেবেই আমাদের প্রকৃতির প্রাণ।

ভেষজ নিয়মে সবটুকু ভালোবাসা আমি ঢেলে দিতে পারবো
উৎস নদীতে, সে কথা দিয়ে যাবো না আর। পোড়ার প্রান্ত
এসে ছুঁবেই প্রতিবেশী সাদা ভবন। শিখার সমতা রক্ষায়।

তুমি চাইলেই পাপড়ি বিছিয়ে আমি বাসন্তী কে স্বাগত জানাবো
সে সংকল্পে আজ ব্যর্থতার ঘুন ,
বারুদ বিশ্বায়নে জংলী শাসক ক্রমশ: ছিটাচ্ছে যে নুন !


মন্তব্য

মুজিব মেহদী এর ছবি

বর্ষার জীবন বদলানোর ব্যাপারটা বেশ মজার।

................................................................
আমার সমস্ত কৃতকর্মের জন্য দায়ী আমি বটে
তবে সহযোগিতায় ছিল মেঘ : আলতাফ হোসেন

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

ফকির ইলিয়াস এর ছবি

ধন্যবাদ , কবি ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।