পথপরাগ

ফকির ইলিয়াস এর ছবি
লিখেছেন ফকির ইলিয়াস (তারিখ: রবি, ০৬/০৪/২০০৮ - ১০:০৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

পথপরাগ
ফকির ইলিয়াস
===========
আমার জন্য পাঠিয়ে দিও কয়েকটি পথ
ভিন্ন সড়ক ধরে আমি হেঁটে যাবো অনিল অন্দরে
তারপর শিশিরের ঘ্রাণ নিয়ে বৃহৎ
সমুদ্রগুলোকে বলে দেবো , তোমরা ও কি ভুল করে
এসেছো এ পথে - না হলে তো দেখা হবার
কথা ছিল না কোনো কালে
তবে কি প্রেম মানেই শংকার
হামাগুড়ি, ভস্ম যেমন আলো দিয়ে জ্বলে।

আমাকে পাঠিয়ে দিও কয়েকটি পরাগ
যা নিয়ে আমি বেঁচে থাকতে পারি অন্ততঃ
আরো কিছুকাল এবং মনের দীনতাটুকু পরিত্যাগ
করে বলতে পারি , এখনো হইনি গত
বিধবা সন্ধ্যার ছায়ায়। আসলে পৃথিবীটাই বিধবা কি না !
সে জন্যেই ভাটি এবং উজানের পার্থক্য
কেউ কেউ বুঝে , সবাই পারে না
গড়ে যেতে, বৃষ্টি ও বিরহের মাঝে সরল ঐক্য ।


মন্তব্য

এস্কিমো এর ছবি

হুমম।

লেখতে চাই ..কিন্তু কি লিখবো?

ফকির ইলিয়াস এর ছবি

ওম্ শান্তি !

শাহীন হাসান এর ছবি

ভাললাগলো ...
....................................
বনের বেঞ্চিতে ওম শান্তি!

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

ফকির ইলিয়াস এর ছবি

ধন্যবাদ

মুজিব মেহদী এর ছবি

আসলে পৃথিবীটাই বিধবা কি না !
সে জন্যেই ভাটি এবং উজানের পার্থক্য
কেউ কেউ বুঝে , সবাই পারে না
গড়ে যেতে, বৃষ্টি ও বিরহের মাঝে সরল ঐক্য ।

দারুণ তো!

ইলিয়াস ভাই, আপনার কি জানা আছে, পৃথিবীর স্বামী কত সালে প্রয়াত হয়েছেন?

................................................................
আমার সমস্ত কৃতকর্মের জন্য দায়ী আমি বটে
তবে সহযোগিতায় ছিল মেঘ : আলতাফ হোসেন

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

ফকির ইলিয়াস এর ছবি

থ্যাংকস , মুজিব ভাই।
পৃথিবীর স্বামী প্রয়াত হয়েছেন
আমার জন্মের ঠিক আগের দিন !

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।