অব্যয়নামা

ফকির ইলিয়াস এর ছবি
লিখেছেন ফকির ইলিয়াস (তারিখ: রবি, ০৯/১১/২০০৮ - ১০:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কথা কিছুই ছিল না । না অংগীকার - না শপথ
মন্ত্রনালয় নিয়ে কোনো ভাবনাই ছিলোনা আমার।
যন্ত্রনালয় নিয়ে ভালোই ছিলাম। শালপাতার ছাউনি
আর খড়ের বালিশে এক ঋত্বিক সময়ের জালুয়া
ছিলাম আমি। জাল টাও ছিলো অন্যের। ধার করে

চাঁদের কাছ থেকে আলো, কাটিয়ে দিতে পারতাম
রাতের গহীনতা। দুর্বার দূর্বাঘাসের ডগায় জাগতো
যে ভোর , তার দিকে তাকিয়েই দেখে নিতাম , ভাঙা
একটা টিফিনে কিছু খাবার নিয়ে আমার জন্য কে
একজন আসছে ! একজন মানবীর হাতে লেখা হচ্ছে
সূর্যের অব্যয়নামা,একটি পাতা স্পর্শ করছে একটি হাত

ছবি - রেমন্ড বর্গ


মন্তব্য

খেকশিয়াল এর ছবি

ভাল লাগল

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।