সান্নিধ্যের সনদ

ফকির ইলিয়াস এর ছবি
লিখেছেন ফকির ইলিয়াস (তারিখ: বিষ্যুদ, ০৮/১০/২০০৯ - ৬:০৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

তুমি যখন জমাট হতে শিখলে তখন দেখলাম,
তোমার কনুই থেকে গড়িয়ে পড়ছে ক'ফোটা ঘাম
একটা নীল প্রজাপতি বসে আছে তোমার ঠিক
মুখোমুখি। একটা আলনায় জমাট হয়ে আছে
একাকী ,আমার খুব পরিচিত বন্ধনশিল্প।

তুমি যখন জমাট হতে শিখলে , মনে পড়ছে
এর দুদিন পর আমার সংগ্রহ থেকে গলে পড়লো
চারটুকরো বরফ। আমি মুঠোয় ধরে ,মাখতে
চাইলাম আমার বুকে-মুখে-ত্বকে। একটা শাদা
বক উড়িয়ে নিয়ে গেলো সেই ছায়াদৃশ্য। আমি
অবাক হয়ে শুধুই তাকালাম মেঘের করুণার দিকে।

মানুষকে কখনও করুণাপ্রার্থী হতে হয়। পাথর দিয়ে
সান্নিধ্যের সনদটিকে ঢেকে রেখে দিতে হয় অন্য
আরেকটি মহাকালের জন্য। কারণ সব প্রেম স্পর্শ
করার অনুমতি দেয় না। সব প্রলয় উড়িয়ে নেয় না
বাষ্প , বৃত্ত আর নাভিমূলের নিসর্গমাখা প্রভাত কস্তুরি।


মন্তব্য

মধ্যসমুদ্রের কোলে এর ছবি

আপনার লেখা বরাবরই প্রিয়।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।