শোকার্ত পঙক্তিমালা

ফারুক হাসান এর ছবি
লিখেছেন ফারুক হাসান (তারিখ: শনি, ০৬/০৩/২০১০ - ১:৩৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

মামুদুল্লার ব্যাটিংয়ের মতই, যতই চাপাচাপা করি না কেন, ইদানিং হাত গলে সহজে কোনো শব্দ আসতে চায় না। আসল কাহিনী আড়াল করতে সিডন্স যেমন গ্রাফ থিউরির সাহায্য নেয়, আমিও আমার স্লীমবডি কবিতার আব্রু রক্ষা করার জন্য এই ফাউ প্যাচাল পারলাম।
*****************************************************

একদিন তার ছায়া মৃত সরণির মত
ম্লান হয়ে যায়
তাকে টানে চিলেকোঠা, ভাগার, পরিত্যক্ত গুদাম।
পুরোনো মোজার মত কাবার্ডের দূরতম কোণে বসে দেখে
তাহাদের মোজাইক প্রেমে দাগ হয়ে আছে কয়েকটা ভুল।

কষ্টার্জিত সকাল। তবু মনে হয়
মূলত রোমাঞ্চকর ছিল রাত্রি।


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

কষ্টার্জিত সকাল। তবু মনে হয়
মূলত রোমাঞ্চকর ছিল রাত্রি।

দারুণ! পুরোটাই ভাল লাগল। বপু বৃদ্ধি না করে ভালই হয়েছে, অর্থের গূঢ়তা বেড়েছে।

ফারাবী

নাশতারান এর ছবি


আব্রু পুরোপুরি রক্ষা হয়নি। নেকাবের ফাঁক গলে দুয়েকটা চুল বের হয়ে গেছে।


মনে হলো জীবনানন্দের কোন কবিতা। এমনটা মনে হওয়া অন্যায় কীনা জানি না। হয়তো আমার কাব্যজ্ঞান সীমিত বলেই।

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

ফারুক হাসান এর ছবি

১.
দুয়েকটা চুল সে তো লোভ দেখানো!
২.
চিন্তিত

মামুন হক এর ছবি

পুরোনো মোজার মত কাবার্ডের দূরতম কোণে বসে দেখে
তাহাদের মোজাইক প্রেমে দাগ হয়ে আছে কয়েকটা ভুল।

--দারুণ লাগলো।
আমার জামাই বাবাজি কেমন আছে?

ফারুক হাসান এর ছবি

বেয়াই, জামাই ভালো আছে, তবে তার যে গম্ভীর ভাব, মনে হয় তাইওয়ানের ভূমিকম্প নিয়ে বিশাল চিন্তায় থাকে।
আপনার নয়নের পুত্তলি কন্যাদয় ভালো আছে তো?

নীড় সন্ধানী এর ছবি

‍‌ছোট্ট অথচ সুন্দর প্রকাশ!

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

ফকির লালন এর ছবি

আজ তো দেখি কবিদেরই দিন। ভালো লাগলো।

ফারুক হাসান এর ছবি

হুম, সচলায়তনে এখন অন্য যে কোনো সময়ের চেয়ে বেশি কবিতা পোষ্টা আসে। পাঠকও একটু একটু করে বাড়ছে।

অতন্দ্র প্রহরী এর ছবি

ভালো লাগলো কবিতাটা। তবে সিরাজী ভাইয়ের আগেরগুলোর মতো না হাসি

ফারুক হাসান এর ছবি

আগের মতন হয়নাই, কারণ এখন আমি কবিতা লেখার ট্রাই মারতেছি, ব্লগরব্লগর নয় হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।