আরেক ছিলিম চুনোগল্প

ফারুক ওয়াসিফ এর ছবি
লিখেছেন ফারুক ওয়াসিফ (তারিখ: মঙ্গল, ২২/০৪/২০০৮ - ৪:৫৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

এর মতো প্ররোচনা আর হয় না। এর মতো বেদনাও আর হয় না। ঝরুক ঝরুক তারা চকিতে ঝরুক।

ঈশ্বর
ভক্তরা আকুল হয়ে ডাকছে: ঈশ্বর! ঈশ্বর!
একদিন জবাব এল: কে ডাকে?
ভক্তদের একজন: ঈশ্বর!

সে
অবশেষে সে এল; আমার কবরে।

তুমি
তোমার মুখ আর মনে নেই! তবু প্রতিরাতে স্বপ্ন দেখি।


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অসাধারণ

______________________________________
পথই আমার পথের আড়াল

পরিবর্তনশীল এর ছবি

চলুক
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সৌরভ এর ছবি

মারহাবা!


আবার লিখবো হয়তো কোন দিন

অছ্যুৎ বলাই এর ছবি

ইস!

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

মুজিব মেহদী এর ছবি

গল্প তো গল্প বোনাস হিসেবে আরেকটা নামও দেখি পাওয়া গেল-- 'চুনোগল্প'। বেশ জমেছে শব্দটা।

আগের ছিলিমের মতো এই ছিলিমটাও বেশ কড়াই লাগল। ভালো তামাক। তিনটাই ভালো, তবে প্রথমটাকে বেশি নম্বর দিলাম।

................................................................
আমার সমস্ত কৃতকর্মের জন্য দায়ী আমি বটে
তবে সহযোগিতায় ছিল মেঘ : আলতাফ হোসেন

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

ফারুক ওয়াসিফ এর ছবি

বাকি দুইটা ফাও। খালি খালি তো আর দেয়া যায় না!
"''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''
মনে হয় তবু স্বপ্ন থেকে জেগে
মানুষের মুখচ্ছবি দেখি বাতি জ্বেলে

হাঁটাপথে আমরা এসেছি তোমার কিনারে। হে সভ্যতা! আমরা সাতভাই হাঁটার নীচে চোখ ফেলে ফেলে খুঁজতে এসেছি চম্পাকে। মাতৃকাচিহ্ন কপালে নিয়ে আমরা এসেছি এই বিপাকে_পরিণামে।

শেখ জলিল এর ছবি

ঝাক্কাস!
ঈশ্বর এবং তুমি বেশি ভালো।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

ধ্রুব হাসান এর ছবি

চুনো ইমেজটা বেশ লাগলো......ধন্যবাদ।

অতিথি লেখক এর ছবি

চুনোগল্প নামটা ভাল লাগল।
eru

-------------------------------------------------
সুগন্ধ বিলোতে আপত্তি নেই আমার
বস্তুত সুগন্ধ মাত্রই ছড়াতে ভালবাসে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।