বেসরকারী বাংলা টেলিভিশন চ্যানেলের সংবাদ অনলাইনে পাওয়া কি সম্ভব?

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: সোম, ২৩/০২/২০০৯ - ১১:৫৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

বিভিন্ন প্রয়োজনে বেসরকারী বাংলা টেলিভিশন চ্যানেলে প্রচারিত সংবাদের কিয়দংশ আমাদের কাজে লাগে। সবসময় তা টিভি থেকে ক্যাপচার করা সম্ভব হয় না।

এমন যদি হতো, চ্যানেলগুলি তাদের সংবাদগুলি নিয়ে অনলাইনে অন্তত একদিনের বাফার তৈরি করে রাখতে পারতো, তাহলে তা নিঃসন্দেহে ব্লগিংকে একটি ভিন্ন মাত্রা দিতে পারতো।

আমার জানা নেই, ইতোমধ্যে এমন কোন রিসোর্স গড়ে উঠেছে কি না। যদি কেউ জানেন, অনুগ্রহ করে শেয়ার করুন। এমন কিছু গড়ে না উঠলে, এমন কিছু গড়ে তোলার ব্যাপারে সংশ্লিষ্টদের কাছে বার্তা পৌঁছানো যায় কিভাবে, তা নিয়ে আলোচনা করা যেতে পারে।

বিশেষ দ্রষ্টব্যঃ

২৪শে ফেব্রুয়ারি, ২০০৯ ঢাকা সময় ভোর চারটা তিরিশ মিনিটে যে সংবাদটি চ্যানেল আইতে প্রচারিত হবে, তাতে সচলদের প্রকাশিত বইয়ের ওপর একটি প্রতিবেদন রয়েছে। কেউ যদি সে অংশটুকু ক্যাপচার করতে পারেন, এবং ইউটিউব বা এমনই কোন ভিডিও হোস্টিং সাইট থেকে শেয়ার করতে পারেন, খুব ভালো হয়।

সবাইকে ধন্যবাদ।


মন্তব্য

ধুসর গোধূলি এর ছবি

- bdbroadcast.com এ এনটিভি'র রাতের সংবাদ গুলো আর্কাইভ করা থাকে দেখলাম। আমার ক্যাপচার কার্ড নাই নাইলে কালকে ভোরের খবরের অংশ বিশেষ কেটে রাখা যেতো।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

ইশতিয়াক রউফ এর ছবি

rongila.com -এও এনটিভি'র রাতের খবর থাকে। কিছু অর্থের বিনিময়ে হলেও বাংলাদেশের টিভি চ্যানেলগুলোর অনুষ্ঠান ইন্টারনেটে "অন ডিমান্ড" হিসেবে চালু করতে পারলে খুব ভাল হত।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

একটা সংশোধনী: চ্যানেল আইর সংবাদে না... এটা হলো চ্যানেল আইতে লাইভ প্রচারিত "বইমেলা প্রতিদিন" অনুষ্ঠান। এটাই পুণঃপ্রচার হবে বাংলাদেশ সময় ভোর ৪.৩০/৫টায়।
কেউ ক্যাপচার করতে পারলে আপলোড করে দিয়েন...

আর বার্তাটি পৌঁছে দেবো চ্যানেলগুলোর কাছে। তবে কাজ হবে বলে মনে হয় না। ইন্টারনেট থেকে তারা কেবল নিতেই শিখেছে... দিতে শিখেনি কিছু...
শিখবে বলেও মনে হয়না।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ইশতিয়াক রউফ এর ছবি

বার্তা ঠিকঠাক পৌঁছে দিয়েন। আগাম ধন্যবাদ দিয়ে রাখলাম।

এরা যেই সহজ সত্যটা বোঝে না তা হল, লোকে চুরি করে এদের অনুষ্ঠান ঠিকই দেখবে। এমতাবস্থায় নিজেদের সাইটে অনুষ্ঠানা আপলোড করলে এদের নিজেদেরই লাভ। বিজ্ঞাপন, ইত্যাদি থেকে বাড়তি কিছু রেভিনিউ পেতো। আর, যারা টিভিতে দেখেন, তারা কেউ এই ভাবে দেখার লোক না।

যাক, কেউ কিছু পেলে জানিয়েন।

ধ্রুব হাসান এর ছবি

এনটিভি গ্রেট ব্রিটেন শীগ্রই বিবিসি আইপ্লেয়ারের মতো করে আর্কাইভ করতে যাচ্ছে। আশা করি মার্চের শেষ থেকে সবাই তা এক্সেস করতে পারবে। এমন কি প্রতিটা অনুষ্ঠান সম্পর্কে মন্তব্য করারও সুযোগ থাকবে। মোর ইন্টারেক্টিভ করার চেষ্টা করা হচ্ছে। কাজ এখন মাঝামাঝি জায়গায় আছে। আশা করি অনেকের হয়তো এতে কাজে লাগবে। তাছাড়া দর্শকের সাথে ইন্টারেকশন আরো বাড়বে বলে আশা করছি। দেখা যাক! তবে এক সপ্তাহের অনুষ্ঠান শুধু আপাতত আপলোড করা হবে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।