সামার ওয়াইন , ওহ ! সামার ওয়াইন

ইমরুল কায়েস এর ছবি
লিখেছেন ইমরুল কায়েস (তারিখ: রবি, ২৪/০৮/২০০৮ - ৮:৪৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

লেভেল -২ ,টার্ম-২ পরীক্ষা । কমপ্লেস্ক ম্যাথমেটিক্স নামে একটা চার ক্রেডিটের কোর্সের পরীক্ষা আছে । এক ম্যাডাম পড়িয়েছে কোর্সটা । কমপ্লেস্ক মানে ভালই কমপ্লেস্ক , আগের বছরের পরীক্ষার প্রশ্ন সলভ করতে গিয়ে দেখি কিছুই পারা যাচ্ছে না । আস্ত অংকশূদ্ধ মুখস্ত করতে হচ্ছে জান বাঁচাতে । মেজাজ অত্যধিক খারাপ । আহসানউল্লা হলের এক ফ্রেন্ডের রুমে প্রতিদিন বিকেলে যাই , বুয়েটের স্যার ম্যাডাম আর আঁতেল পোলাপানদের গালাগালি করি খানিকক্ষন দুইজনে মিলে । এরপর ক্যান্টিনের একঘেয়ে নাস্তা আর চা-সিগারেট খেয়ে হলে ফিরে এসে পড়তে বসি আর চিন্তা করি কোনদিন পরীক্ষাগুলো শেষ হবে ।

তো এসময় ঐ ফেন্ডের রুমে গেলে মেজাজটা আরো খারাপ হয়ে যেত
। এরা দুই রুমমেট যখনই যাই তখনই দেখি পড়ার ফাঁকে ফাঁকে কি জানি একটা গুনগুন করে গায় । এসট্রবেরী চেরী এন্ড এন্জেল আর স্কাই নিয়ে । একজন গুনগুনালেও হত, একজন শুরু করার পর দেখতাম আরেকটা সাথে সাথে ঐটা গুনগুনানো শুরু করত । মেজাজটা আরো খিঁচড়ে যেত । একদিন বলেই বসলাম কি রে ভাই তোরা দুইজন কি গাস এম্নে । গাইলে গা পুরাটাই , গা ভালমত যাতে পুরাটা শোনা যায় । এদের কাছ থেকে গানটা নিয়ে আসলাম পেন ড্রাইভে । গানটার নাম সামার ওয়াইন ।

গানটা নিয়ে এসে শোনার পর আমারও খবর হয়ে গেল
। সারাদিন কম্পিউটারে গানটা শুনি আর অংক করি , মাথার মধ্যে সামার ওয়াইনের লিরিক ঘোরে । রুমমেটরা মহা ক্ষ্যাপা , কি একটা গান সারাদিন শুনি , ওদের থিওরি মুখস্ত করতে সমস্যা হয় । আমিই রুমে সিনিয়র , কার কথা কে ধরে , আমি অনবরত সামার ওয়াইন শুনে যাই আর আহসানউল্লার রুমটাতে গেলে গানটা গুনগুনানো শুরু করি ! গানটা আর গানটার কথা নিচে দিলাম । কেউ আগে শুনলে আওয়াজ দিয়েন ।
--------

Get this widget | Track details | eSnips Social DNA

SUMMER WINE

Strawberries,cherries and the angels kissing spring
My summer wine is really made from all these things

I walk in town on silver spurs that jingled to
A song that I had only sung that just a few
She saw my silver spurs and said let's pass some time
And I will give to you... summer wine
Oh..oh..summer wine

Strawberries,cherries and the angels kissing spring
My summer wine is really made from all these things
Take off your silver spurs and help me pass to time
And I will give to you...summer wine
Umm.. summer wine

My eyes grew heavy and my lips that could not
speak
I tried to get up but I couldn't find my feet
She reassured me with that unfamiliar line
And then she gave to me...more summer wine
Oh..oh..summer wine

Strawberries,cherries and the angels kissing spring
My summer wine is really made from all these things
Take off your silver spurs and help me pass to time
And I will give to you...summer wine
Umm.. summer wine

When I woke up,the sun was shining in my eyes
My silver spurs were gone,my head felt twice it's size
She took my silver spurs,a dollar and a dime
And left me craving for...more summer wine
Oh..oh..summer wine


মন্তব্য

সবজান্তা এর ছবি

আমার জীবনে শোনা খুব চমৎকার গানের একটা এই সামার ওয়াইন।

তুমি এখানে ন্যান্সি সিনাত্রার ভার্সন অর্থাৎ মূলটা দিয়েছ। তবে আমার কিন্তু এটার চেয়েও ভালো লাগে, U 2 এর Bono আর Corrs এর কাভার করা ভার্সনটা। সেটাও শুনে দেখতে পারো।

Get this widget | Track details | eSnips Social DNA

অলমিতি বিস্তারেণ

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

ধুরো মিয়া, তুমি আর আমি দেখি এক ফ্রিকোয়েন্সিতে চিন্তা করি দেঁতো হাসি
................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

সবজান্তা এর ছবি

হ, বার্ডস অভ সেইম ফেদার ...... টুগেদার চোখ টিপি


অলমিতি বিস্তারেণ

ধুসর গোধূলি এর ছবি

- এই গানটার ভিডিওতে এক পর্যায়ে ভদ্রমহিলা তার স্বীয় ঠোঁটে কামড় দেয় আলতো করে। আমার মনে হয়, "তোরা ছাইড়া দে আমারে..." চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

আন্দ্রিয়া কইলাম আমার প্রথম প্রেম ... খিয়াল কইরা গুরু রেগে টং
................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

ধুসর গোধূলি এর ছবি
কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

লাইনে বহুত আগে থেইকাই আছি গুরু ... আফনে পিছনে খাড়ান ... লাইন ভাঙ্গার চেষ্টা করলে খবরাছে কইলাম দেঁতো হাসি
................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

ধুসর গোধূলি এর ছবি
ইমরুল কায়েস এর ছবি

এটা ভিডিওসহ আমার কাছে আছে , শুনছি । তবে ন্যান্সিরটাই আমার ভাল লাগে । বনো আর করসের শেষ প্যারার লিরিকেও একটু ঝামেলা আছে । শেষ প্যারাতে দুইজনে we বলে .যেমন when we woke up.......

গানের সাথে এটা যায় না ।
-----------------------------------------------------
কেউ একজন অপেক্ষা করে

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

দারূণ গান ... অনেক শুনছি একসময় ... আপনার মত আমারো একই গান বারবার শোনার অভ্যাস আছে, এই গানটাও কয়েকশোবার শুনে সবার মাথা ধরায়ে দিছিলাম ...

আমি এই ভার্শনটা শুনতাম, ইউ-টু এর বোনো আর কর্সের আন্দ্রিয়ার গাওয়াঃ

................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

ইমরুল কায়েস এর ছবি

এই গানটা শুধু শত নয় হাজারবার শোনা হয়েছে আমার ।
-----------------------------------------------------
কেউ একজন অপেক্ষা করে

ধুসর গোধূলি এর ছবি
অতন্দ্র প্রহরী এর ছবি

গানটা যে আগে শুনেছি খালি তাই নয়, অসংখ্যবার শুনেছি। খুব প্রিয় একটা গান। অসাধারণ গানটা আরেকবার শোনানোর জন্য ধন্যবাদ হাসি

_________________________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

সুমন চৌধুরী এর ছবি

গুল্লি একটা গান....



অজ্ঞাতবাস

সবজান্তা এর ছবি

এই গানটা প্রথম যখন শুনি, চমৎকার সময় ছিলো সেটা।

আকাশ তখন সম্পূর্ণ কালো মেঘ ঢাকা, গুড়ি গুড়ি বৃষ্টি পড়ছে। আমি যে বন্ধুর বাসায়, ওর রুমের সাথে লাগানো বারান্দার সামনেই পুকুর। সেখানে গুড়ি গুড়ি বৃষ্টি পড়ছে। দূরের কিছু কিছু বিল্ডিং এ হলুদ রঙের বাতি জ্বলে উঠছে। যদিও গানের কথাটার সাথে পরিবেশ একদমই খাপ খায়না, তবু এখনো যখন গানটা শুনি সাথে সাথে সেই স্বপ্নের মত পরিবেশটার কথা মনে পড়ে যায়।

অনেক ধন্যবাদ গানটার কথা আবারো মনে করিয়ে দেওয়ার জন্য।


অলমিতি বিস্তারেণ

নাসিফ এর ছবি

আহসান উল্লা হলের ফ্রেন্ড মানে? আমার নামটা লিখতে এত কষ্ট লাগে কেন্?

ইমরুল কায়েস এর ছবি

ভুল হৈছে বস ক্ষমা চাই । এম্নে তুমি হানা দিবা কে জানত ?
-----------------------------------------------------
কেউ একজন অপেক্ষা করে

অতিথি লেখক এর ছবি

আমাকে কেউ ই-মেইল করতে পারবেন?
আমি lyrics পড়ে তৃষ্ণার্ত...

ভিভিয়ান

ইমরুল কায়েস এর ছবি

পাঠানো হয়েছে । মেইল চেক করেন ।
-----------------------------------------------------
কেউ একজন অপেক্ষা করে

শুভ কুমার দে এর ছবি

Oh..oh..summer wine....
লেখাটা পড়েই গানটা আবার গাইতে ইচ্ছা করল।সৌভাগ্যক্রমে আমার ও একই সময় ওই
আহসানউল্লার বন্ধুর দ্বারাই গানটার সাথে পরিচয়।
এখন কমপ্লেক্স ম্যাথ না থাকলে ও অবস্থা আরো কমপ্লেক্স!এই সময়ে গানটার কথা আব্ররো মনে পরাতে খুব ভালো লাগছে...।
তাই নিজের কারণেই অনেক ধন্যবাদ জানাচ্ছি।

অতিথি লেখক এর ছবি

ভাইরে এইটা তো একটা চরম গান । এতদিন শুনি নাই !
------------------------------------
যান্ত্রিক

এলোমেলো ভাবনা এর ছবি

Corrs এর টা আগে শোনা ছিলো...

আর এই ভার্সনটাও দারুণ।

হাসি


হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই,

দুইকে আমি এক করি না এক কে করি দুই৷

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍অনেক অনেক আগে এই সুরে হেমন্ত-তনয়া রানু মুখোপাধ্যায়ের একটা গান শুনেছিলাম: "যখনই বেড়াই আমি পাইন বনে"। মন-কাড়া এই সুরটির উত্স জেনেছি অনেক পরে।

রানু মুখোপাধ্যায়ের গাওয়া অসাধারণ সুরেলা "আমিও শ্রাবণ হয়ে এনে দিতে পারি" নামের গানটির সন্ধান কেউ দিতে পারবেন?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
পাকিস্তানিদের আমি অবিশ্বাস করি, যখন তারা গোলাপ নিয়ে আসে, তখনও। - হুমায়ুন আজাদ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দারুন গান... চিরকালের পছন্দের গান... ধন্যবাদ...
সন্ন্যাসীদা... রানুর গানটার খোজ নিতেছি...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রাফি এর ছবি

ইংরেজি গান শুনিনা;
এইটা শুনলাম ভাল লাগল বেশ; ডাউনলোড করলাম।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

মুশফিকা মুমু এর ছবি

nice গানটা আগে শুনিনি হাসি
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

এই গান শুনে আমি মাতাল ছিলাম অনেকদিন ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।