চাইছি তোমার বন্ধুতা

ঝরাপাতা এর ছবি
লিখেছেন ঝরাপাতা (তারিখ: রবি, ০৫/০৮/২০০৭ - ৪:৪৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

চাইছি তোমার বন্ধুতা। তুমি কি আমার বন্ধু হবে? সুখগুলো, দু:খগুলো, ভুলগুলো, ভালোবাসাগুলো ভাগ করে নিতে পারে এমন বন্ধু কি হবে আমার? যদি পারো তবে এসো বন্ধু তোমার জন্য চিরদিন রইলো খোলা দুয়ার।

না। বন্ধুকে কখনো বাঁধতে চাইনি ছেলে কিংবা মেয়ের লৈঙ্গিক সমীকরণে। বন্ধুর কোন শ্রেণীবিভাগ হয় না- আত্মার বিশ্বাস। বয়সের সীমানাকে অবহেলা করতে পারো অবলীলায়। চাইলেই হেঁটে চলে আসতে পারো আমার সবুজ হৃদয়ের আঙিনায়। সত্যি বলছি- তোমার হাতে হাত রেখে পাড়ি দেব নীলিমা, দু'চোখে মেখে নেব পড়ন্ত বিকেলে গাঙচিলের ডানায় রোদের ঝিলিক, শিশিরে ধুয়ে নেব যত কালিমা।

অংশীদার হবো নির্মল ভালোবাসার। ভাগীদার হবো যতটুকু ভাগ দেবে তার। শুধু চাই অন্তত একটি হৃদয় উদ্বেল হোক আমার তুচ্ছ সুখে, একটি মানুষ গোপনে দীর্ঘশ্বাস ফেলুক আমার কষ্টে। কেউ একজন বড় বেশি মমতায় বলুক - ভালো থেকো বন্ধু।

......................................
আমি চাইনা তোমায় ভাঙ্গতে কিংবা গড়তে,
চাইনা তোমায় করতে ব্যবহার।
.......................................
চাই যে তুমি নিজের মতো চলো,
নিজের কথা নিজেই খুলে বলো,
বয়েস তোমার যতই হোক না সত্তর কি ষোল,
একটা বন্ধু হতে পারবে কি তুমি আমার?
শুধু বন্ধু হবে কি বল তুমি আমার?


মন্তব্য

সৌরভ এর ছবি

চাইছি তোমার বন্ধুতা।
এক লাইনেই সব বলে দেয়া যায়।

------ooo0------
বিবর্ণ আকাশ এবং আমি ...


আবার লিখবো হয়তো কোন দিন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।