স্বপ্নের ঘুড়ি

ঝরাপাতা এর ছবি
লিখেছেন ঝরাপাতা (তারিখ: সোম, ০৬/০৮/২০০৭ - ৫:০৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

স্বপ্নের ঘুড়ি ওড়াতে গিয়ে দেখি-
আমি আর তুমি চলে এসেছি অজানা সীমানায়।
দূর পাহাড়ের কোল ঘেঁষে রক্তিম সূর্য
আলতা পরিয়ে দিলো আকাশের পায়। আর-
দিগন্তের সাথে মিতালীর প্রয়াসে
সাগর লাফিয়ে উঠছে বার বার।
তোমার হাতে একগুচ্ছ ক্যামেলিয়া-
অবাক সৌন্দর্যে উন্মিলীত চোখে চেয়ে আছে।
পৃথিবীর সব উচ্ছ্বাস যেন ভর করেছে তোমার দু'চোখে।
ভাষাহীন তুমি নিস্তব্ধতার বুক চিরে
আমার হাতে তুলে দিলে একটি ক্যামেলিয়া।
ঠিক তখনি, আমার স্বপ্নের ঘুড়ি নাটাই থেকে ফস্কে গেলো,
আমি তার খোঁজে ছুটতে ছুটতে অবশেষে
নিজেকে আবিষ্কার করি আপন বেডরুমে।
একটু পরেই উদ্ভাসিত হলো সকাল,
তুমি হাঁটতে বেরুলে বাগানে।
আমি স্বপ্নের ঘুড়ি গুটাতে থাকি আর ভাবি-
স্বপ্নের মতো তুমি ওএকদিন এসে নিজ হাতে তুলে দেবে
একটি গোলাপ অথবা ক্যামেলিয়া।
আর আমি অকুনঠ বিশ্বাস ভরা দৃষ্টি নিয়ে বলবো-
আমি তোমাকে চাই না।

** অনুপ্রেরণা-----শীর্ষেন্দুর 'ভালোবাসা' গল্পটি।


মন্তব্য

হাসান মোরশেদ এর ছবি

ব্লগে ঢুকেই টাটকা কবিতা ।
ভালো লাগে,বেশ ।

-----------------------------------
'আমি ও অনন্তকাল এইখানে পরস্পর বিস্ময়ে বিঁধে আছি'

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

'ঠিক তখনি, আমার স্বপ্নের ঘুড়ি নাটাই থেকে ফস্কে গেলো'_________________________
'আজকে না হয় ভালোবাসো, আর কোন দিন নয়'

ঝরাপাতা এর ছবি

ধন্যবাদ হাসান মোরশেদ ও শিমুলকে।


রোদ্দুরেই শুধু জন্মাবে বিদ্রোহ, যুক্তিতে নির্মিত হবে সমকাল।


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

সব স্পেশাল নাম্বার দেখি ঝরাপাতার দখলে! হাসি 7777

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।