আমি ( ক্রমশঃ )

খেকশিয়াল এর ছবি
লিখেছেন খেকশিয়াল (তারিখ: বুধ, ২৩/০৪/২০০৮ - ১২:২৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

'বিরক্ত হলে কি করেন ?'
আমি চুপ । ঘামছি বেদম ।
'বিরক্ত হলে কি করেন ? ... কিছুই করেন না ?' আবারো বলে উঠেন ডাক্তার আশফাক, নিজেই বিরক্ত যেন এখন কিছুটা । এত অস্বস্তির মধ্যেও আমার হাসি পেল একটু ।
'আমি জানি না, ওরকম ভাবে কিছু করি না মনে হয়...'
'খুব কষ্ট হয় তখন ?'
'হুম'
'কষ্ট দূর করার চেষ্টা করেন না ?'
আমার আবার ভয় লাগতে শুরু করে । ঘাম যেন প্রতিটি রোমকূপ দিয়ে বেরুতে থাকে!
'কি আশ্চর্য ! ঘামছেন কেন ? কষ্ট হলে কি করেন বললেন না তো'
রাগে দাঁত কিড়মিড়িয়ে উঠে আমার । মনে মনে অন্য কিছু ভাবার চেষ্টা করি ।

ডাক্তার আশফাক
------------------
ও মিথ্যা কথা বলছে, ওর কোন বন্ধু নেই । তাহলে এত সুন্দর করে সবার কথা বলল কিভাবে ? বানিয়ে বানিয়ে ? কেন ? তবে ওর রাগের সাথে একটা ব্যাপার আছে তা বোঝাই যাচ্ছে । ইচ্ছে করেই ওকে রাগাতে হচ্ছে আমাকে, কোথায় ভেঙ্গে পড়ে দেখতে চাই ।

আমি
--------
ব্যাটা থামল তাহলে ! উফ! এখানে আসাটাই মনে হচ্ছে যেন ভুল হয়েছে !
'আশফাক সাহেব, আমি এবার উঠব'
'উঠব মানে ? মাত্র তো পনের মিনিট হল!'
'আমি জানি... আসলে আমার মাথাটা ব্যাথা করছে'
'ও তা বলবেন তো, দাঁড়ান এখুনি সারিয়ে দিচ্ছি । এই যে... এই নিন, এখান থেকে একটা খেয়ে ফেলুন' একটা ট্যাবলেটের স্ট্রিপ এগিয়ে দিলেন উনি, বিদঘুটে নাম, জীবনে খাইনি এই ওষুধ । আসলেই মাথা ধরে গিয়েছিল শালার কচকচানিতে, পানি দিয়ে গিলে ফেলি একটা ।
'একটু শুয়ে নেবেন ? শুয়ে নিতে পারেন কিন্তু কোন সমস্যা নেই' পাশের পরিপাটি ছোট বেডটা দেখিয়ে বললেন উনি ।
'না, ঠিক আছি'
ঠিক আছি বললাম কিন্তু বিছানাটা দেখে শোবার লোভ হল খুব !
'কি ভাবছেন ? এখন কেমন লাগছে ?'
'কিছু মনে করবেন না আপনি কি ইচ্ছা করে আমাকে বিরক্ত করছিলেন ?'
আশফাক সাহেব চমকে উঠলেন একটু, তারপরেই হো হো করে হাসতে লাগলেন । আমি কেমন জানি হাসি বুঝতে পারি, হাসিতে মনে হল ব্যাটার মনে অনেক সুখ অনেক শান্তি । হাসতেই হাসতেই উনি বললেন,
'ধরে ফেললেন ? নাহ, আমাকে এ পেশা ছেড়ে দিতে হবে দেখছি, পেশেন্টের কাছে ধরা খাচ্ছি ইদানিং অনেক' এবার আমিও হাসতে থাকি উনার সাথে ।
'আচ্ছা কমল বাবু আপনি আমাকে একটা মিথ্যা কথা বলেছেন তা আপনি জানেন ?'
'জ্বী জানি, আর আপনি যে ওটা ধরে ফেলবেন তাও বুঝতে পেরেছিলাম, আমি আসলে মিথ্যা কথা বলতে পারি না ভালমত'
'ঠিক, কারন আপনি কথাই বলেন না তেমন, তাই না ?'
'হুম'
'বলবেন কি করে আপনার তো বন্ধুই নেই, ব্যাপারটা কি বলুন তো, স্কুল কলেজ ভার্সিটি অফিস, কোথাও বন্ধু নেই ?'
'না'
'আপনার কথা বাদ দিলাম অন্য কেউ বন্ধু হবার চেষ্টা করেনি ?'
কথাটা শুনে আমার অনেক হাসি পেয়ে যায়, সামলে চুপ করে থাকি মাটিতে চেয়ে ।
'আপনি এমন গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে ব্রেক দেন যে আমার নতুন করে ভাবতে হয়'
এবার আমি একটু দাঁত বের করি । ভাবতে ভালই লাগে ডাক্তার আশফাক একটা গাধা । আমি আবার ঘামতে থাকি...
'নাহ! আমি এবার উঠব' উঠতে উঠতে বলি আমি..
'শুনুন, আপনাকে কয়টি ওষুধ লিখে দিচ্ছি, মনে করে খাবেন, আর...'
'তার আর দরকার হবে না'
'মানে ?'
আমি এবার হেসে উঠি, বলি,
'আশফাক, আমি ধরেই নিয়েছিলাম অন্তঃত তুই বুঝতে পারবি আমার কি অসুখ, কিন্তু... তুই তো আমাকে চিনতেই পারলি না'

ডাক্তার আশফাক
--------------------
আমি অবাক হয়ে দেখছিলাম লোকটাকে... নতুন করে... চিনতে পারছি না কেন ? কি সুন্দর হাসি হাসি মুখে সে শুয়ে আছে বিছানাতে ... অথচ প্রথমে লজ্জ্বা পেয়েছিল বেশ ... চিনতে পারছি না কেন ওকে ... কে ও ?

আমি
-------
কেন যেন একটুও খারাপ লাগছে না এইবার । মনে হচ্ছে লাগবেও না ! আহ! বিছানাটা সাথে নিয়ে যেতে ইচ্ছা করছে । আশফাক তাকিয়ে আছে এখনো, হয়ত এখনো বোঝার চেষ্টা করছে, বিরক্ত হলে আমি কি করি । হায়রে গাধা ! আমার রোগ না বুঝেই মরে গেলি ? হ্যাঁ, এইতো ... গেল ! ...পুরোপুরি, কাঁপছে না আর ও ।

ট্যাবলেট স্ট্রিপটায় ধার ছিল অনেক । রক্তে বারবার পিছলে যাচ্ছিল, গলা থেকে খুলে নিতে কষ্ট হল বেশ ।

------------------------------------------------
পূর্বকথাঃ
এবং আমি


মন্তব্য

অতন্দ্র প্রহরী এর ছবি

আপনে তো বস আরো বড় খুনী দেখি! চোখ টিপি

খেকশিয়াল এর ছবি

কিসের! মনে কয় অত ভালা হয় নাই, কেমন জানি হিমু ভাইয়ের কথামত লুঙ্গি খুইলা গেল গেল লাগে ইয়ে, মানে...

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ ।

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

উদ্দেশ্যহীন এর ছবি

ভয়ংকর অবস্থা দেখি!
ভাল লাগছে।

খেকশিয়াল এর ছবি

ধন্যবাদ

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

তীরন্দাজ এর ছবি

বিরক্ত হলেই খুন? ভয়ংকর ব্যাপার তো বটেই! আপনার বর্ণনা খুব সুন্দর।

**********************************
যাহা বলিব সত্য বলিব

**********************************
যাহা বলিব, সত্য বলিব

খেকশিয়াল এর ছবি

হাহা বিরক্তিটা কিন্তু আসল কারন না, এই গল্পতে তো না-ই, পরে আরেকটা লেখার ইচ্ছা আছে তাই ব্যাপারটাকে ক্যামোফ্লেজে রাখার চেষ্টা করছি হাসি, অনেক ধন্যবাদ ।

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

লুৎফুল আরেফীন এর ছবি

বর্ণনায় জোর টের পেলাম।
ট্যাবলেটের স্ট্রিপে হয় নাকি? কি জানি!
আপনিই ভালো জানবেন! হাসি

___________________________
বুড়োরা সবাই সমস্বরে বললো, "নবজন্ম", আমি চাইলাম "একটা রিওয়াইন্ড বাটন"

খেকশিয়াল এর ছবি

ধন্যবাদ লুৎফুল আরেফীন, হাহা ট্যাবলেটের স্ট্রিপে হয় রে ভাই, আমি প্রায় হতে নিয়েছিলাম আমার এক পিচ্চি কাজিনের দ্বারা ইয়ে, মানে... ! কিছু আছে আসলেই শক্ত আর ধারালো !

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

দৃশা এর ছবি

বর্তমানে আমি বিলুপ্ত প্রায় ফরেন মাল ( বর্তমানে বলে কলকাতা কাঁপাচ্ছেন- যা সাইজ না কাঁইপা উপায় কি) অঞ্জু ঘোষ এবং হাজী মোহাম্মদ ইলিয়াস কাঞ্চনকে নিয়ে বিশাল বাজেটের একখানা সাইকো মুভি বানানর ইরাদা পোষন করিতেছি। ছবির নাম "সাইকো মেয়ে জোৎস্না"।স্ক্রীপ্ট রাইটার হিসাবে আপনারে নিয়োগ করলাম...... "তুমি হ্যাপি"?(বানী-য়ে-বাপ্পী লাহিড়ী)

দৃশা

খেকশিয়াল এর ছবি

আপনেরে নায়িকার বান্ধবী (এক্সট্রা) হইতে হবে, একটাই শর্ত দেঁতো হাসি:D

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মৃদুল আহমেদ এর ছবি

ফিল্মটা তৈরি হলে আমি ঐ ফিল্মে ব্যবহৃত ট্যাবলেটের স্ট্রিপ্টটা আমার সংগ্রহে রাখতে চাই। গরীবের একটা চাওয়া আর কি... জানি তো বছর পঞ্চাশ পরে ঐটা নিলামে উঠে দাম হবে দশ বিলিয়ন ডলার...

--------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

খেকশিয়াল এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।