নাম ছাড়া ছড়া

লীন এর ছবি
লিখেছেন লীন [অতিথি] (তারিখ: শুক্র, ১২/০৬/২০০৯ - ২:৪৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

পুরানা একটা অপ্রকাশিত লেখা চোখে পড়লো, ভাবলাম সবাইরে একটু দেখাই। লেখার মান নিয়া আমার কোনই মাথা ব্যথা নাই। আমার কীবোর্ড, আমি টাইপাইছি। কীবোর্ড তথা শব্দ নিয়া খেলার অধিকার সবারই আছে হ। যদি অহজমেবল লাগে, বমি কইরা দেন, চাইলে গালিও দিতে পারেন, দুঃখ পামু না।

স্বপ্ন ভাঙ্গা জীবন নিয়ে
চলছি পথে নির্বিকার,
এই আমাকে কষ্ট দেবে
এখন তেমন সাধ্য কার?
চাওয়া-পাওয়া মিললো কিনা
হিসেব তো আর কষি না,
আমার মাথায় ভাঙলে কাঁঠাল
তোমরা তবুও দোষী না।
ব্যস্ত আমার দিন কেটে যায়
কপট হাসির মায়াজালে,
একলা রাতে চোখটা ঠিকই
বুকের ক্ষতের গল্প বলে!


মন্তব্য

মুশফিকা মুমু এর ছবি

বাহ! খুব ভাল লিখেছেন চলুক আরো বেশি বেশি লিখেন
"অহজমেবল" শব্দটা পছন্দ হইসে খাইছে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

লীন এর ছবি

ধন্যবাদ।

______________________________________
আমার গরল বন্ধুরা সব কই রে !!!

______________________________________
লীন

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ছড়া তো অনেক ভালো হয়েছে।
ছড়ার ভূমিকাটাও মজা লাগছে। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

লীন এর ছবি

আমার মাথায় একটু সমস্যা আছে, এই ভূমিকা টাইপ কথা আসে সব সময়...

______________________________________
আমার গরল বন্ধুরা সব কই রে !!!

______________________________________
লীন

রেনেট এর ছবি

ছড়া ভালো হইসে।
নাম ভালো হয় নাই।
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

লীন এর ছবি

আপনারে ধইন্যাপাতা।
ছড়ার নাম দেই নাই তো।

______________________________________
আমার গরল বন্ধুরা সব কই রে !!!

______________________________________
লীন

জি.এম.তানিম এর ছবি

চলুক
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

লীন এর ছবি

আমার লেখার মন্তব্যে কবির পদার্পণে পুলকিত হইলাম।

______________________________________
আমার গরল বন্ধুরা সব কই রে !!!

______________________________________
লীন

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

লিখতে থাকেন। তালি-গালি সব পাবেন। নেভার মাইন্ড চোখ টিপি

লীন এর ছবি

আইচ্ছা, আবারও লেখা দিমু ভাবতাছি দেঁতো হাসি

______________________________________
আমার গরল বন্ধুরা সব কই রে !!!

______________________________________
লীন

অতন্দ্র প্রহরী এর ছবি

চলুক

অনেকদিন পর লিখলেন। আশা করি, নিয়মিত লিখবেন এখন থেকে।

লীন এর ছবি

জ্বি আইচ্ছা। আসলে নিয়মিত লেখা হয় না...

______________________________________
আমার গরল বন্ধুরা সব কই রে !!!

______________________________________
লীন

দুষ্ট বালিকা [অতিথি] এর ছবি

আমার ভাইটার মতই হইসে...দেঁতো হাসি

লীন এর ছবি

ধইন্যাপাতা।

______________________________________
আমার গরল বন্ধুরা সব কই রে !!!

______________________________________
লীন

তানবীরা এর ছবি

আমার কীবোর্ড, আমি টাইপাইছি। কীবোর্ড তথা শব্দ নিয়া খেলার অধিকার সবারই আছে হ। যদি অহজমেবল লাগে, বমি কইরা দেন, চাইলে গালিও দিতে পারেন, দুঃখ পামু না।

মুহাহাহাহা, ব্যাটার মতো কথা
---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

লীন এর ছবি

হ, তয় ঘাড় ত্যাড়া ব্যাটা।

______________________________________
আমার গরল বন্ধুরা সব কই রে !!!

______________________________________
লীন

প্রেমা এর ছবি

খুব ভাল লাগলো ভাইয়া। সত্যি বলতে, কবিতা অনেকেই লিখে, অনেক ভাব নিয়ে, কিন্তু পড়ে তেমন ভাল লাগে না, কিন্তু আপনার সব কবিতাই ( বা ছড়া ) পড়ে ভাল লাগে...

লীন এর ছবি

থ্যাংক ইউ আপি। আমার সব কবিতা পড়লে তুইও পালাবি।

______________________________________
আমার গরল বন্ধুরা সব কই রে !!!

______________________________________
লীন

অনিক সরকার এর ছবি

নতুন কিছু শবদ শিখলাম 'টাইপাইছি' 'অহমেবল' বাংলা এবংং ইংরেজির অদভুত মিশ্রণ....................ভালই হইছে......

আনিক সরকার এর ছবি

ভালই পরে নতুন কিছু শব্দ শিখলাম 'টাইপাইছি' এবং ;অহমেবল' বাংলা এবং ইংরেজির অদ্ভুত সংমিশ্রন.....।।......ভাল লাগল...।।

লীন এর ছবি

হাহাহা... সবাই এই আচরণ ভালো চোখে দেখে না। তবে ওই যে বললাম... আমার মতে শব্দ নিয়ে খেলা করার অধিকার সবারই আছে।

______________________________________
আমার গরল বন্ধুরা সব কই রে !!!

______________________________________
লীন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।