তৃতীয় কারণ?

লীন এর ছবি
লিখেছেন লীন [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ৩০/০৭/২০০৯ - ৪:৫২অপরাহ্ন)
ক্যাটেগরি:

গতকাইল ব্লগ লেইখা ব্যাপক ফাঁপড়ের মইধ্যে পড়ছিলাম। মানুষে দেখি আমার বউ-বাচ্চা পর্যন্ত পয়দা(!) দিতে গেছিলো। যাই হউক, আল্লার কসম কইরা কই, আমার বউ নাই। বিয়া না করলে বাচ্চা আসবো কই থেইকা? এই আস্তে, থামেন। ঝাড়ি দিয়েন না। আমিও জানি বিয়া না কইরাও বাপ হওয়া যায়, তয় আমি ওই টাইপ না। বিয়ার আগে আমার বাপ হওয়ার খায়েস থাকলেও প্রচেষ্টা থাকবো না ইনশাল্লা।

আচ্ছা, বিয়া যে করমু তার আগে তো মাইয়া পছন্দ করা লাগবো! এইখানে একটা ঝামেলা হইয়া গেলো... আমার তো প্রেম করাই হইলো না। তয় বিয়ার আগে প্রেম করা তেমন জরুরী কিনা বুঝতাছি না। দয়া কইরা কেউ একটু আলোকপাত কইরেন। শুনছি প্রেম নাকি দিল্লিকা লাড্ডু! আমি দেশী লাড্ডু খাইছি, দিল্লির লাড্ডু খাই নাই। খাওয়ার শখও নাই।

কালকে আরেক ঝামেলা হইছে... পরীক্ষার এক সপ্তাহ আগে থেইকা আমি আবার সুদর্শন হওয়ার চেষ্টা করতাছি। এই মানে গোঁফ কাটা বন্ধ রাখছি আর কি। তয় গাল কিন্তু পুরাই কিলিন। এই জন্যে কাইল আমারে বান্ধবীরা গরম তেলে ব্যাপক ভাজলো। আমার যুক্তি তারা মানতেই চায় না। আমার কথা হইলো গোঁফ (GOF) আর গরল-বন্ধু (GF) একসাথে যায় না। গোঁফ বড় করলেই গরল বন্ধুরা কাইটা পড়ে। যেহেতু আমার কোন গরল-বন্ধু নাই, তাই আমার গোঁফ থাকলে সমস্যা কি? দেখতেই পাইতেছেন দুইটার মধ্যে একটা গোল্লা ব্যবধান। গরল-বন্ধুর মাঝে একটা গোল্লা দিলেই গোঁফ হইয়া যায়। তাই আমি শর্টকাটে গোঁফ রাইখা দিছি। কিন্তু তাতে ঝামেলা কমে নাই। আমার গোঁফ দেইখা পোলারা পর্যন্ত বিরক্তি দেখাইছে। এর পরে থেইকা এগোত্থে দূরে থাকা লাগবো। না জানি কার কি দূরভিসন্ধি...

আচ্ছা কালকের পরীক্ষার কথা যেহেতু মনে পইড়া গেলো, তার ব্যাপারে একটু বইলা যাই? ‘পাওয়ার সিস্টেম’ কোর্সে মোট ছাত্র কম থাকায় মাত্র একজন শিক্ষক পড়াইছেন, তাই টার্ম-ফাইনাল পরীক্ষার অর্ধেক প্রশ্ন করছেন তিনি, আর বাকি প্রশ্ন করার জন্য আমাদের বিভাগেরই একজন প্রবীণ(!) শিক্ষকের আগমন হইছিলো। উনার পার্টের প্রশ্ন (section B) তে বলা চলে হাতই দিতে পারি নাই। মনে হয় উনি আমাদের স্নাতক ভর্তির সময়ে (তিন বছর আগে দেওয়া) কোর্স ক্যালেন্ডার দেইখা প্রশ্ন করছেন। হায়রে... ক্লাসে কি পড়ানো হইছে তা থেকে প্রশ্ন দিলেও হয়তো কিছু লেখতে পারতাম। এ-পেলাচ এর লেপ-তোষক-কম্বল-খেতা সব পুইড়া ছারখার...

যাই হউক, কাজের কথায় আসি, কি জানি কইতে আইছিলাম... ওহ আমার অসীম আনন্দের তৃতীয় কারণ? কমু না।


মন্তব্য

মোঃ আবু সাদেক এর ছবি

সিনিয়র টিচাররা আসলে যে ৩ বছর না ৩০ বছর আগের সিলেবাসে প্রশ্ন করে তা আল্লাহই জানে।
আর লিখাটা দারুন হইছে।পড়তে খুব ভালো লাগলো,মানে মজা পাইলাম আর কি!!!!!!

অতিথি লেখক এর ছবি

প্রবীণ শিক্ষক বলতেই বিষয়বস্তুর অকৃত্তিম প্রেমিক মনে হয়। সেকারণেই, উনারা যা পড়ে পাশ করেছেন তার বাইরে কোন কিছু ভালো লাগে না। সুতরাং, ছাত্র-ছাত্রীদের কি পড়ানো হয়েছে তার চেয়ে নিজেরা ১৯৫৩ সালে কি পড়েছিলেন সেটিই মুখ্য হয়ে ওঠে! সবখানেই এই খেলা!!

--কারিগর হাসান

প্রকৃতিপ্রেমিক এর ছবি

তৃতীয় কারণটা বলার জন্য আরেকটা পোস্ট দেন, তাও বলেন, নাহলে আপনার হিমু মামার কথাই ঠিক বলিয়া ধরিতে হইবে চোখ টিপি

কাজী আফসিন শিরাজী [অতিথি] এর ছবি

গোঁফ বড় করলেই গরল বন্ধুরা কাইটা পড়ে।

হাহাহাহাহা... হো হো হো

অতন্দ্র প্রহরী এর ছবি

কারণ বলেন, না হয় বাচ্চার নাম বলেন দেঁতো হাসি

কীর্তিনাশা এর ছবি

কারণ বলেন না হয় আপনার শালীর নাম বলেন। নাইলে কইলাম লোকজন জাম্বাক থেরাপি দিবো আপনারে। তখন চিক্কুর দিয়া কানলেও লাভ হইবো না।
হো হো হো

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।