হঠাৎ রোদ্দুর

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি
লিখেছেন এস এম মাহবুব মুর্শেদ (তারিখ: শনি, ০১/১২/২০০৭ - ৪:৪৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

রাস্তায় বেরিয়ে ভালোবেসে ফেলি হঠাৎ রোদ্দুর।

আমার পদচারনা আপামর জনতার বিরাট মিছিলে
আমার দাবী লাখো মানুষের বাঁচার চিৎকার
আমার রাস্তা শেষ হয় গিয়ে দারিদ্র্য সীমায়
তবু
বেরিয়ে রাস্তায় ভালোবেসে ফেলি হঠাৎ রোদ্দুর।

চারিদিকে দেখে প্রতিবাদী যখন আমার গান
বাসের জানালা থেকে প্রচন্ড চিৎকারে হঠাৎ শ্লোগান
স্বৈর শাসকের মৌন মুর্তি ভেঙ্গে খান খান
মিছিলে গুলিতে সহযোদ্ধার অকাল প্রয়ান
তবু
তাকিয়ে ফুটপাতে ভালোবেসে ফেলি হঠাৎ রোদ্দুর।

"মুক্তিযুদ্ধ হয়েছিল নাকি? জানিনাতো ভাই!"
শুনে বিস্ফোরন মাথার ভিতর, জ্বলে উঠে বুক
বুকে হাত দিয়ে বলে উঠি শালা, তোদের রক্ষা নাই।
শকুনেরা হাসে, ঘোরে আশেপাশে; আমি নিস্ফল
তবু
দাঁড়িয়ে জানালায় ভালোবেসে ফেলি হঠাৎ রোদ্দুর।

ফুটনোট
এই কবিতার ইটালিক অংশটুকু আজকে কয়েক মুর্হুত আগে লিখা। প্রথম অংশটুকু অনেক আগে, ১৯৯৭ এর কোন এক সময়ে শুরু করা। কোনদিন শেষ করতে পারিনি। হঠাৎ আজকে শেষ করে ফেললাম। অবাক কান্ড! কষ্টে থাকলে নাকি কবিতা আসে। নিদারুন কষ্টে আছি, সেটাই কারন হবে হয়ত।


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

দুঃখিত প্রথম পেইজ অনেক গুলো কবিতা হয়ে গেল।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

মৃন্ময় আহমেদ এর ছবি

অসম্ভব ভালো লাগলো।।

আর নয় অকারণ দুঃখ দুঃখ খেলা
এবার হাসিমুখ নিশিদিন সারাবেলা

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

হাসান মোরশেদ এর ছবি

আহারে রোদ্গ্রস্ত বালক!
-----------------------------------------
মৃত্যুতে ও থামেনা উৎসব
জীবন এমনই প্রকান্ড প্রচুর ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ধন্যবাদ আপনাদের।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সুমন চৌধুরী এর ছবি

উত্তম!



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

বিবাগিনী এর ছবি

‌‌রোদ মানেই বেঁচে থাকা হাসি
‌আমার ভালো লেগেছে খুব খুব খুউব!
::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।