জীবনের ছুরি

বালক এর ছবি
লিখেছেন বালক (তারিখ: মঙ্গল, ২২/০৯/২০০৯ - ৯:০৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

দেখো কি এক দাগ লেগে আছে দেহের প্রাচীরে
মুছা যাচ্ছেনা কিছুতেই, তবু
বারেবার মুছার চেষ্টা করছো তো করছোই।
আর এসত্য জানাতে না চাইলেও জেনে গেলো অনেকে!

আশ্চর্য হলেও সত্য যে, দাগ আছে বলেই
তুমি সময়ে অসময়ে তাকাও প্রাচীরপানে,
আবার ইচ্ছে হলেও পারছো না তার ভেতর থেকে
বের হতে।

কিন্তু তুমি এ জানতে না, দাগ'টা তুলে পেললে
তার ভেতর থেকে রক্ত বের হতো...তারপর
থেকে তুমি জীবনের ছুরি'টা আমার কাছে বন্ধক দিলে।


মন্তব্য

অতন্দ্র প্রহরী এর ছবি

'জীবনের ছুরি'-র চেয়ে 'জীবনের ছুড়ি' বেশি ভালো চোখ টিপি

আর 'দাগ নাই তো শেখা-ও নাই', জানেন তো। খাইছে

বালক এর ছবি

চোখ টিপি

_____________________________________________
"যে কথায় কবিতা জন্মাতো সে-কথার শিরায় শিরায় বিষ, এক-একটা কথার ছোবলে কবিতার খাতা পুড়িয়ে দিস..."

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

শিমুল সালাহ্উদ্দিন [অতিথি] এর ছবি

ভালো লাগল। শুভকামনা কবির জন্য।

বালক এর ছবি

ধন্যবাদ...

_____________________________________________
"যে কথায় কবিতা জন্মাতো সে-কথার শিরায় শিরায় বিষ, এক-একটা কথার ছোবলে কবিতার খাতা পুড়িয়ে দিস..."

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

ধুসর গোধূলি এর ছবি

- বানানে কিছু বিভ্রাট আছে বালক। অন্তর্নিহিত ভাব নিয়ে কিছু বলবো না। তবে, কোবিরা প্রেমিকাদেরকে এতো তালগাছের আগায় উঠানোর চেষ্টা করে ক্যান বুঝি না। আরে ভাই, প্রেমিকরাও তো মানুষ। তাদেরকে কি চিরকালই কোবিদের কলমের খোঁচায় তালগাছের গোড়ায় খাড়াইয়া প্রেমিকাবন্দনা লিখিয়া যাইতে হৈবে? চিন্তিত
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

বালক এর ছবি

বস সত্যিই কইছেন। তয় বস আমি তো কবি না, শুধু ভান করি। হাসি

_______________________________________________

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বাহারে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বালক এর ছবি

বুঝলাম না নইজ্জা ভাই। দেঁতো হাসি
_____________________________________________
"ভাবনা আমার তোমাকেই বলে যাই, তুমি কি কখনও আমার ভাগ্য হবে?"

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।