মৌন বাতাস

বালক এর ছবি
লিখেছেন বালক (তারিখ: শুক্র, ১৯/১০/২০১২ - ২:১৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমার কথাোগুলো আত্মহত্যা করেছে
মৃত কথাগুলোও ফাঁসিতে ঝুলাবে,
অমানিশা কেটে গেলে!

বোবা চোখ অনেক জানে
চোখের দৃষ্টি যে কতটুকু ধারালো হতে পারে
ধূসর কুহেলি দূর হলে প্রকাশ পাবে!

এই নখের ভেতর জমে আছে পুরাতন রোদ
সেই রোদের তীব্রতা, স্নেহ, ভালোবাসার থেকেও মূর্ত
এই নখও সময়ে হতে জানে ঘোড়ার খুর!

আজ যে ছেলেটি অরব ধাবমান রোদ্দুরে
বুকে মায়া, মৌনতা চেপে, গোপন বিন্যাস লুকিয়ে
একাকী বাড়ি ফিরে বিসর্জনের সন্ধ্যায়,
সে কতটুকু নষ্ট হতে পারে
হতে পারে কতো বড় অহিত ঘাতক
জানে না এই নাগরিক মৌন বাতাস!


মন্তব্য

সবুজ পাহাড়ের রাজা এর ছবি
বালক এর ছবি

ধন্যবাদ পাঠ ও মন্তব্যে জন্যে।

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

ক্রেসিডা এর ছবি

নখের ভেতর জমে থাকা পুরাতন রোদ > সুন্দর বলেছেন।

্কটা প্লেসে একটু ভেবে দেখতে পারেন (সম্পূর্ন ব্যক্তিগত অভিমত, যদিও আপনি যেভাবে লিখেছেন তাতেও কোন সমস্যা নেই), সেটা হলো, প্রথম লাইনে , "কথা সব" কিন্তু ২য় লাইনে "কথারা" যে কোন একটার ব্যবহার ভালো লাগতো।

ভালো লাগলো।

__________________________
বুক পকেটে খুচরো পয়সার মতো কিছু গোলাপের পাঁপড়ি;

বালক এর ছবি

ঠিক করলাম।
ধন্যবাদ।

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

তানিম এহসান এর ছবি

বুকে মায়া, মৌনতা চেপে, গোপন বিন্যাস লুকিয়ে
একাকী বাড়ি ফিরে বিসর্জনের সন্ধ্যায়,
সে কতটুকু নষ্ট হতে পারে

ভালো লেগেছে।

বালক এর ছবি

হাসি

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

অতিথি লেখক এর ছবি

এই নখও সময়ে হতে জানে ঘোড়ার খুর!

দারুণ।

অমি_বন্যা

বালক এর ছবি

শুভেচ্ছা।

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

অতিথি লেখক এর ছবি

দারুণ!

বালক এর ছবি

ধন্যবাদ

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

অতিথি লেখক এর ছবি

সে কতটুকু নষ্ট হতে পারে
হতে পারে কতো বড় অহিত ঘাতক
জানে না এই নাগরিক মৌন বাতাস!

সুন্দর হইছে।

সদস্যনাম: সময়

বালক এর ছবি

অনেক শুভেচ্ছা জানবেন।

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

অতিথি লেখক এর ছবি

"অরব" শব্দের অর্থ কী বালক ?
বানান ভুল হয়েছে কি ?

পুরাতন রোদ জমে থাকা নখ হয়ে যেতে পারে ঘোড়ার খুর...
- সুন্দর এই ভাবনাটি...

লিখছেন যে এই বেশ! লিখুন...... শুভকামনা রইলো...

বালক এর ছবি

অরব শব্দের অর্থ হলো- নিশ্চুপ বা নিঃশব্দ। বোঝা গেলো? বানান ভুল হয় নি। অভিধান দেখে নিতে পারতেন। ধন্যবাদ।

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

অতিথি লেখক এর ছবি

অভিধান দেখেছিলাম বালক । খুঁজে পাইনি শব্দটা তখন। জানিনা কেন !!
সে যাই হোক, জানা থাকলো, ধন্যবাদ।

অতিথি লেখক এর ছবি

আমার কথাগুলো আত্মহত্যা করেছে
মৃত কথাগুলোও ফাঁসিতে ঝুলাবে,
অমানিশা কেটে গেলে!

সাধারন সুন্দর।

jatra shuru

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।