ভ্রাম্যমান দৃশ্য

বালক এর ছবি
লিখেছেন বালক (তারিখ: সোম, ২১/০২/২০১১ - ১০:৫০অপরাহ্ন)
ক্যাটেগরি:

বিকেলবেলা মেঘ দেখে তুমি পথ হারিয়ে
চলে গেলে সন্ধ্যার দাইড়ে
ভ্রাম্যমান দৃশ্যে তুমি রাখতে পারোনি দৃষ্টি
স্তব্ধতা ভেঙে বেড়িয়ে গেলো জোছনারঙা ঘোড়া!

অন্ধকারেই আমি খুলে রাখি আমার এক একটি দিন,
পাঠ করি; দেখি জীবনে যথেষ্ট মুদ্রণপ্রমাদ!

তারপর...
যাই ডান থেকে বামে
বাম থেকে ডানে আসতে গেলেই দেখি
তুমি মাথার উপর অন্ধকার নিয়ে
ভুল ঘাটের জল ঠেলে দিচ্ছো আমার দিকে।
সে জল ভাসাতে পারেনা স্মৃতির নাও!

তুমি তবু তুমি থেকে যাও
অন্ধকারে অথবা ভুল মেঘের বিকেলেও
তোমার সান্নিধ্য কিনতে চায় পাঁচটি আঙুল...


মন্তব্য

পান্থ রহমান রেজা এর ছবি

আসলেই জীবনে যথেষ্ট মুদ্রণপ্রমাদ রয়ে গেছে আপনার। আমার। দেঁতো হাসি

রোমেল চৌধুরী এর ছবি

কবিতা ও জীবনের মুদ্রণপ্রমাদে কি দারুণ সংহতি!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

জুয়েইরিযাহ মউ এর ছবি

ভালো লাগলো... বেশ ভালো ...


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

সবুজ পাহাড়ের রাজা এর ছবি

তুমি তবু তুমি থেকে যাও
অন্ধকারে অথবা ভুল মেঘের বিকেলেও
তোমার সান্নিধ্য কিনতে চায় পাঁচটি আঙুল...

ভালো লাগলো।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

দেখি জীবনে যথেষ্ট মুদ্রণপ্রমাদ!

বাহ্

অতিথি লেখক এর ছবি

চমৎকার চলুক চলুক চলুক

-অতীত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বিকেলবেলা মেঘ দেখে তুমি পথ হারিয়ে
চলে গেলে সন্ধ্যার দাইড়ে

দাইড়ে মানে কী?

অন্ধকারেই আমি খুলে রাখি আমার এক একটি দিন,
পাঠ করি; দেখি জীবনে যথেষ্ট মুদ্রণপ্রমাদ!

তুমি মাথার উপর অন্ধকার নিয়ে
ভুল ঘাটের জল ঠেলে দিচ্ছো আমার দিকে।
সে জল ভাসাতে পারেনা স্মৃতির নাও!

এই দুইটা অংশ বেশি ভালো লাগছে

______________________________________
পথই আমার পথের আড়াল

বালক এর ছবি

দাইড়ে মানে দেউড়ি

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

আনন্দী কল্যাণ এর ছবি

অন্ধকারেই আমি খুলে রাখি আমার এক একটি দিন,
পাঠ করি; দেখি জীবনে যথেষ্ট মুদ্রণপ্রমাদ!

এই লাইনদুটি ভাল লাগল খুব, মাথায় থাকবে।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

"তুমি মাথার উপর অন্ধকার নিয়ে
ভুল ঘাটের জল ঠেলে দিচ্ছো আমার দিকে।
সে জল ভাসাতে পারেনা স্মৃতির নাও!..."
ভালো লাগলো খুব।

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।