ছাত্র ও মাস্টার

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: মঙ্গল, ২৯/০৪/২০০৮ - ৪:৫২অপরাহ্ন)
ক্যাটেগরি:

এর নাম মকবুল, ওর নাম মিতু,
মাস্টার বদরাগি, ছাত্রটা ভিতু।
বকা দেয় মকবুল, মিতু সেটা খায়,
মকবুল মার দিলে মিতু টের পায়।
মিতু ধরে পায়ে আর মকবুল কানে,
যাতনা কাহাকে বলে মিতু সেটা জানে।
মকবুল লাঠি মারে, মিতু মারে ফেল,
দিনে দিনে জমিতেছে তাহাদের খেল।
লেগে আছে মকবুল, আছে তাই মিতু,
মাস্টার বদরাগি, ছাত্রটা ভিতু।


মন্তব্য

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আমার ধারণা, বদরাগী শিক্ষকদের কারণে অনেক ছাত্রের পড়াশোনার ইচ্ছে উবে যায়।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
নিঃস্বার্থ বন্ধুত্ব দেবো। কিন্তু কী পাবো তার বদলে? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

আকতার আহমেদ এর ছবি

শিশুতোষ ছড়া লেখা যে কী পরিমাণ কঠিন কাজ তা বলার অপেক্ষা রাখেনা । যারা এই কাজটি বেশ সাবলীল ভাবে করতে পারেন, তাদের প্রতি আমার ভালোলাগা এবং ঈর্ষা দুটোই সমানভাবে কাজ করে !
মৃদুল ভাই, বেশ দু:খের সাথে জানাতে হচ্ছে - আপনাকে এই "বেক্কল ছড়াকার" ভীষণ রকম ঈর্ষা করে !
শুভ কামনা আপনার জন্য

শামীম এর ছবি

বদরাগী মাস্টার
ডাকিনাতো ঘরে আর,
রাগারাগি মারামারি
শত্রুযে শিক্ষার।

ছোটদের মন ভরা
থাকে কৌতুহল,
ঠিকমত বললেই
ছোটে শেখার কল।

ভুল করি আমরাই
ভাবি সমান,
এভাবে কখনই
হয়না শিক্ষাদান।

খেলার ছল করে
শিখাও তাকে,
থাকবে তবে সেটা
গভীর মনেতে।
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

মৃদুল আহমেদ এর ছবি

আপনি যদি আমাকে ঈর্ষা করেন, তাহলে আমি ভাই কী করব? আপনার কিছু কিছু ছড়া পড়ে আমার যে মনে হয়, ইশ! আকতার ভাই তো দুর্দান্ত লিখে ফেলল... সেই কমেন্টটাই বা কাকে শোনাব?
আপনাকে নিয়ে আরেকটা কমেন্ট শুনবেন? কালকে জুয়েলকে ফোন করেছিলাম আপনার কথা বলার জন্য... জুয়েল শুনেই বলল, আকতার আহমেদের কথা বলছিস? সে তো ছোটদের কাগজে দুর্দান্ত ছড়া লিখত! খুব মেধাবি!
বুঝছেন তো, এবার আমার ঈর্ষা করার পালা!
-------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

উত্তম!!!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।