দেশটা কোথায়

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: বিষ্যুদ, ১৫/০৫/২০০৮ - ৬:১৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

দেশের বাইরে দেশ--
সে দেশের নাম নেই,
সে দেশেতে উড়ে যেতে
টিকেটের দাম নেই,
সেই দেশে জ্বর, কাশি,
ডায়রিয়া, হাম নেই,
সারাদিন গায়ে খেটে
পায়ে ফেলা ঘাম নেই,
ইনজেকশনে পাকা
টুকটুকে আম নেই,
উপদেশ ফলাবার মতো
"বুড়ো ভাম" নেই,
পুকুরের মিনারেল
"জীবন" বা "মাম" নেই,
ত্যাড়াব্যাঁকা রাজনীতি
নিয়ে গ্যাঞ্জাম নেই,
সেই দেশ খুঁজে ফিরি,
সে দেশের নাম নেই,
আশা আছে চট করে
পেয়ে যাব সামনেই!


মন্তব্য

শেখ জলিল এর ছবি

হুম! আশায় আশায় কাটলো তিন যুগ। তবু আশা তো আর শেষ হবার নয়!
..ছড়া ভাল্লাগছে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍যথারীতি দুর্দান্ত! জাঝা প্রাপ্য অতিঅবশ্য।

আমার মনে হয়, দেশটির নাম Nowhere Land মন খারাপ
বীটলস থেকে মেরে দিলাম হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আশা আছে চট করে
পেয়ে যাব সামনেই!

পজিটিভ হতে দোষ কি?
নিশ্চয়ই আমরা একদিন দেশটাকে ঠিক আমাদের মনের মত করে তৈরী করে নিতে পারবো।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

তীরন্দাজ এর ছবি

বরাবরের মতোই দুর্দান্ত ছড়া আপনার!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

নেই শব্দটা বেশিরভাগ ক্ষেত্রেই নেতিবাচক হয়... আপনি এতগুলো নেই কাঁধে নিয়া একটা গতিবাচক ছড়া খাড়া কইরা ফালাইলেন?
বাহ্...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।