চেনা রেলপথে জেনারেল চলে...

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: রবি, ১৩/০৭/২০০৮ - ৬:০৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমি বললাম, এতগুলো পথ, তবু কেন যান ডাইনে?
তিনি বললেন, সরকারি প্রথা, পাই প্রতি মাসে মাইনে!
চাইলেই ভাই মনখুশিমতো কোনো পথে যাওয়া যায় না!
বললাম, তবে ধরলেন কেন দেশ চালাবার বায়না?

তিনি বললেন, দেশ রসাতলে, একটা তো চাই কর্তা!
বললাম, আগে সিদ্ধ হতাম, এখন হচ্ছি ভর্তা!
না দেখার ভান শুধু করে যান, মাথাচাড়া দেয় জামাতে,
বললেন, ওরা আল্লার দল, চাই যে সোয়াব কামাতে!

হেসে বললাম, জেনারেল দাদা, ক্ষমতা পেয়েছ সস্তায়...
মাগনায় পাওয়া দেশটাকে তাই পুরেছ ছালার বস্তায়!
তিনি হাসলেন হোহো করে আর বললেন, তুমি বাচ্চা,
তাই তো এখনো অভ্যাসদোষে কথা বলে ফেল সাচ্চা!


মন্তব্য

আহমেদুর রশীদ এর ছবি

ভাইরে, সামনে পাইলে কোলাকোলি করতাম,মাথায় চুমা খাইতাম।

---------------------------------------------------------
আমাকে ডাকে আকাশ, বোঝে মাটি হাওয়া জল
বোঝে না মানুষ আর বিনাশী মুদ্রার ছল

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

মৃদুল আহমেদ এর ছবি

খাইছে আমারে!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

আকতার আহমেদ এর ছবি

বস.. নতুন করে কিছু বলার নাই
আপনার কিছু ছড়া পড়লে মনে হয় ছড়া লেখা ছেড়ে দেই !
এই ছড়াটাও ঠিক সেরকম..
স্যালুট, বস আপনারে...

মৃদুল আহমেদ এর ছবি

আপনার ভালোবাসা আর সম্মান আমি সবসময় টের পাই!
কিন্তু আর স্যালুট দিয়েন না, আসেন এখন থেকে সামরিকায়নের বিরুদ্ধে লাইগা পড়ি!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍অসাধারণ, মৃদুল, অসাধারণ!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মৌমাছির জীবন কি মধুর?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

মুজিব মেহদী এর ছবি

দেশটা পুরোটা বেদখলে গেছে আমরা দিয়েছি মাগনা
আহ্লাদে কাতর সকল মানুষ ভাত নেই তবু রাগ না

কী দারুণ!
কী দারুণ!

................................................................
সবকিছু নষ্টদের অধিকারে গেছে

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

শেখ জলিল এর ছবি

যথারীতি দুর্দান্ত।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দারুণ বস...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কীর্তিনাশা এর ছবি

অনন্য, অসাধারন! মৃদুল ভাই আপনাকে সালাম।
------------------------------
সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

স্নিগ্ধা এর ছবি

'বাচ্চা' ছড়াকার, সাচ্চা কথাগুলো শুনতে বে এ এ শ লাগলো কিন্তু!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।