পুনঃপ্রতিক্রিয়া পোস্টঃ "শ্মশান পাখিরা, সন্ধ্যায়"

আসাদুজ্জামান রুমন এর ছবি
লিখেছেন আসাদুজ্জামান রুমন (তারিখ: সোম, ১৬/০৬/২০০৮ - ৮:১৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


মন্তব্য

স্নিগ্ধা এর ছবি

আপনার পোস্টে আমাকে বেশ ভালোভাবেই ব্যক্তিগত আক্রমণ করা হলেও, পুরো লেখাটাই এত হাস্যকর যে এমনকি রাগও করতে পারছি না! গল্পখানা লিখলেন যিনি - অর্থাৎ সুমন সুপান্থ, আর প্রতিক্রিয়া টি দেখালেন যিনি - অর্থাৎ আমি, তারা থেমে গেল, যে যে যার যার মত অন্যান্য বিষয়ে লেখালেখি নিয়ে ব্যস্ত হয়ে পড়লো - কিন্তু আপনি, যাকে সচলায়তনে খুব সাংঘাতিক নিয়মিত দেখা যায় এমন অপবাদ কেউ দিতে পারবে বলে মনে হয় না - হটাৎ একটি 'পূনঃ' নিয়ে উপস্থিত হলেন। কেন, দয়া করে একটু বলবেন?

বিবেক? ঔচিত্যবোধ? 'সচল স্নিগ্ধা'র ছলে বলে কৌশলে নিজেকে 'নায়িকা' হিসেবে প্রতিষ্ঠিত করার হীন চক্রান্ত দিনের আলোকে উদ্ভাসিত করা? সেই অতিথি লেখকের 'নির্যাতিত কন্ঠ' তুলে ধরা? মানে ঠিক কি দ্বারা প্ররোচিত হয়ে আপনি এই চুকে যাওয়া ঘটনাটা নিয়ে নবউদ্যমে ঝাঁপিয়ে পড়লেন, একটু যদি কষ্ট করে ব্যখ্যা করতেন দাদা?

s-s যাকে উদ্দেশ্য করে মন্তব্য করেছে সে এসে প্রতিবাদ করলে তাও বুঝতাম। আপনি কে? আপনি কি হিসেবে তাকে ওরকম বিশ্রী ভাষায় উদ্দেশিত করলেন? আমিও আপনার শেষ লাইনটির জন্য আনুষ্ঠানিক প্রতিবাদ জানাচ্ছি!

আর একটা কথা বলে রাখি - আমি যুক্তিতে হেরে গেছি, কি আমি 'ভয়ে' পৃষ্ঠপ্রদর্শন করছি, কি আমি পাগলকে উস্কে সাঁকো নাড়িয়ে 'অশ্লীল নায়িকা' তো হয়েইছি কাজেই আমার আর কি দরকার, কিংবা এরকম যা খুশি আপনি মনে করে নিতে পারেন - কিন্তু আপনার ভাষা এবং ভঙ্গি ভদ্রোচিত নয়, অতএব আমি আপনার কোন মন্তব্যের পালটা মন্তব্য বোধহয় করবো না।

নুশেরা তাজরীন এর ছবি

স্নিগ্ধা, আপনাকে অসীম শ্রদ্ধা। আর যা বলার আপনিই বলেছেন। ধন্যবাদ।
এই পোস্টটির প্রতি অসীম অশ্রদ্ধা রইল।

তানভীর এর ছবি

শব্দ রাইন এর ছবি

আপনি কি হিসেবে তাকে ওরকম বিশ্রী ভাষায় উদ্দেশিত করলেন?

খাটো মানুষকে থাপ্পর দিতে হলে লম্বা মানুষও খাটো হতে হয়।
ধন্যবাদ রুমন আপনাকে যে, অশুভ কিছু আপনার দৃষ্টি বন্দী হয়েছে...

আসাদুজ্জামান রুমন এর ছবি

আকতার আহমেদ এর ছবি

প্রিয় সচল মৃদুল আহমেদ এর সিগনেচার-টা এ'রকম -
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!
অতএব.. মন্তব্য নিস্প্রয়োজন !

সচলায়তন এর ছবি

বিবাদ মিটে গেলে সে বিষয়ে কথা না বাড়ানোই ভালো
সবার প্রতি শ্রদ্ধা রেখে এই বিষয়ে আর বিতর্ক না করতে অনুরোধ জানানো হল
এই পোস্ট ১ম পাতায় থাকছে না, মন্তব্যও করা যাবে না

আসুন সবাই আরেকটু বিচক্ষনতা ও সহনশীলতার পরিচয় দেই
_________________________________
সচলায়তন.COM কর্তৃপক্ষ

_________________________________
সচলায়তন.COM কর্তৃপক্ষ