জেনেসিস ৭৫

সুমন চৌধুরী এর ছবি
লিখেছেন সুমন চৌধুরী (তারিখ: শনি, ২৭/০২/২০১০ - ২:১৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

.

অনাদি-নিউক্লিয়ার-সংহিতা সাফসুতরো হতে চেয়েছিল এরকম খাইস্টা কথা ঐশী আমলারাও শুনেছেন বলে দাবী করতে পারবেন না ন্যুনতম ফাইল-বিনিময় রূপকল্প আলজ্বিভে টারজান-চক্রদার প্রপঞ্চ নির্মাণের গূঢ়তর বিবেচনায়; ফলত: কুঠারচরিতামৃতের দ্বন্দ্বমূলকঘৃতপাতযজ্ঞে অসংস্কৃত উৎপাত, আঁতের সাথে সতর্ক কেটেকুটে ডুবোতেলে দৃশ্যত: নন-ভেজ ফুলুরি ছেঁকে তুলতে থাকে, ভোলেবাবা হেজিমনির চৌকি পার করুক আর নাই করুক গুরুক-বাস্তবতা খাবলা খাবলা ডিসকোর্স তুলে তাঁর জটায় গুঁজে দেয় কল্কিতে চোলাইসম্ভবরটনা মানত করে; অনিয়মিত ল্যাজকাটা-বিরতি এইখানে আবর্তনবিমুখী বিষমপদী ছন্দে বস্তুমূলক দ্বন্দ্বকে দুই হাতে অস্বীকার করে নির্বিকার পরমার্থের কলিজা কাঁপিয়ে


মন্তব্য

সবুজ বাঘ এর ছবি

এইডা তো জেনেসিশ হইল না? এইডা মানেসিজ হইছে। কারম এইডার মানে এট্টু এট্টু বুজা যায়।

সুমন চৌধুরী এর ছবি

মানে বুঝা কি ভালো?



অজ্ঞাতবাস

সবুজ বাঘ এর ছবি

মানে বুজা কি খারাপ?

সুমন চৌধুরী এর ছবি
সবুজ বাঘ এর ছবি

তাইলে তো সমিস্যা।

সুমন চৌধুরী এর ছবি
নাশতারান এর ছবি

আমি কিছুই বুঝি নাই। মন খারাপ

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

যূথচারী এর ছবি

কতিপয় শব্দ পরিচিত, কতিপয় শব্দের পাঠোদ্ধার করতে সক্ষম হয়েছি; যা বুঝলাম, তার মানে, এখানে খাওয়াদাওয়ার কিছু ব্যাপার আছে। খাওয়াদাওয়ার ব্যাপারে আমার সুগভীর অভিলাষ আছে। দাওয়াত দিলে খুশি হতুম।


চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...


চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...

সুমন চৌধুরী এর ছবি
মর্তুজা আশীষ আহমেদ [অতিথি] এর ছবি

বঙ্কিমের রচনার শিল্পগুণ মনে পড়ছে।
মর্তুজা আশীষ আহমেদ

সুমন চৌধুরী এর ছবি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।