বোধিসত্ব

সুমন চৌধুরী এর ছবি
লিখেছেন সুমন চৌধুরী (তারিখ: বিষ্যুদ, ১৪/০৬/২০০৭ - ১০:০০অপরাহ্ন)
ক্যাটেগরি:
এই অবস্থায় সাঁতার জেনে লাভ নেই - অথচ জল মোটে এক হাঁটু; নিজের ঠ্যাং ধরে কাঁদতে হবে ভেউ ভেউ করে - সহজ প্রয়াণ ! দমকা বাতাস মাঝেমধ্যে নিমাইরূপ ফুচকি মারে ইন্দ্রিয়াতীগ খেমটা অর্থাৎ নন্দনতত্ত্ব পাঠের ফাঁকে ফাঁকে যেমন হতঃশ্বাস ঝাঁকুনি পাওয়া যায় রুঢ় স্বমেহনে অর্থাৎ ডুবেই মরতে হবে ঘটি হোক বা সমুদ্র হোক ২১/০৫/১৯৯৯

মন্তব্য

ধুসর গোধূলি এর ছবি
এইতো শুরু হইছে চাচা চৌধুরীর পাতাল পূরী হইতে ইমপোর্টেড শব্দবিন্যাস :) এইবার দেহি সচলায়তনরে আটকায় কে! _________________________________ <স্বাক্ষর দিমুনা, পরে জমিজমা সব লেইখা লইলে!>
সৌরভ এর ছবি
আগের মতোই মাথা চুলকাই! ------ooo0------ বিবর্ণ আকাশ এবং আমি ..

আবার লিখবো হয়তো কোন দিন

ধুসর গোধূলি এর ছবি
এইটাই তো উদ্দেশ্য ফ্র্যাগরান্স মিয়া। কবি তাঁর স্বীয় মস্তকের মতো পাঠকের মস্তক বানানোর নিমিত্তে এই কবিতা রচিয়াছেন। পাঠক চুলকাইতে চুলকাইতে মস্তক হইতে কেশ হারাইয়া ফেলিলেই তবে কবি এইখানে সার্থক। ;) এইটা কইলাম আমি ভাবসম্প্রসারণ লেখি নাই। _________________________________ <স্বাক্ষর দিমুনা, পরে জমিজমা সব লেইখা লইলে!>
যূথচারী এর ছবি
জলে নেমেছো না জেনেই সাঁতার? হোক সে একহাঁটু জল, সাঁতার জানতেই হবে! কলাভবনের কালুচত্বর এখন প্রমোদাগার হয়ে গ্যাছে! কালুর পুকুর এখন কালু সাগর! মুস্তাহিদ ভালোই কামাইতাছে, কাম+আইতাছেও কম না! ______________________________________________ চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম... আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...

চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...

সুমন চৌধুরী এর ছবি
প্রমোদ ভালো। তবে গাঢ় থেকে দূরে। ....................................... ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ
হাসান মোরশেদ এর ছবি
হুম! ডুবেই মরতে হবে; ডুবে মরতেই হবে;ডুবে মরতে হবেই । -------------------------- আমি সত্য না হইলে গুরু সত্য কোনকালে?

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

সুজন চৌধুরী এর ছবি
এগুলা কী !! লাল গানে নীল সুর হাসি হাসি গন্ধ......
সুমন চৌধুরী এর ছবি

এগুলা হইল কবিতার মতো দেখতে। হাসি
.......................................
ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

যূথচারী এর ছবি
সুমন ভাই! বান্না ভাই আপনার সাথে একটু কথা বলতে চায়, কিভাবে সম্ভব? বান্না মানে ইংরেজির বান্না। ______________________________________________ চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম... আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...

চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...

সুমন চৌধুরী এর ছবি

বান্নারে তো আমিই খুজি দুই বছর ধইরা। আমার ইমেইল নাম্বার যেইটা তোমার কাছে আছে ঐটা দিতে পারো...
.......................................
ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

সুজন চৌধুরী এর ছবি
হুম !!! ............................................................। লাল গানে নীল সুর হাসি হাসি গন্ধ......

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।