ঋণ

সৈয়দ আফসার এর ছবি
লিখেছেন সৈয়দ আফসার (তারিখ: শুক্র, ১৬/০৭/২০১০ - ৭:১২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কোথায় যাবো! কোথায় পৌঁছানোর শেষ ইচ্ছা; কথা রাখা যায়নি— বয়স কত
হল? মৃত্যুর পর পেয়ে যাবে সঠিক বয়স; আঙুলে পরে নিও শেষ গণনা। ইচ্ছে হয় গল্প করি। বন্ধুদের স্মৃতি বুকে গেঁথে রাখি; কিন্তু পারি না; বন্ধুরা বিনিময় দিতে চায়। আমি নেব না। ঋণ জমে পাহাড় দাঁড়াক; আমার মৃত্যুর পর বিনিময় চাইবো। বন্ধুরা মৃতদেহ কাঁধে নেবে। আামি কথা বলবো না। নীরবে ঘুমাবো। মাটিতে শোয়াইবে সবাই। আমি একা একা কাঁদবো…

বাবা আমার শ্রেষ্ঠকবিতা। মাকেও তাই মনে হয়। বন্ধুরা দীর্ঘশ্বাস ফেলবে; সঞ্চিত হবে দীর্ঘশ্বাস আমার আত্নায়। আমার জন্য কেঁদো না কেউ… কেঁদো না মা-ভগ্নি জায়া…


মন্তব্য

কুলদা রায় এর ছবি

কবিতা সুখপাঠ্য।
আপনার কবিতা নিজের পায়ে দাঁড়াচ্ছে।
শব্দ এবং বাক্য নিয়ন্ত্রণে এসেছে। ছোট ছোট বাক্যের আনন্দপাঠ আছে।
তবে কবিতা গদ্যের মত বর্ণনাবহুল হওয়া ঠিক নয়। এটা ভেবে দেখতে পারেন প্রিয় কবি আফসার।

দুটো বানান ঠিক করা যেতে পারে--শোয়াবে এবং আত্মা।
...............................................................................................
'এই পথ হ্রস্ব মনে হয় যদিও সুদূর'

...............................................................................................
'এই পথ হ্রস্ব মনে হয় যদিও সুদূর'

সৈয়দ আফসার এর ছবি

প্রিয় কুলদা,
আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আপনার কথাগুলো ভাববো।
ভালো থাকুন আপনি।

_________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

আয়নামতি এর ছবি

'....বাবা আমার শ্রেষ্ঠকবিতা। মাকেও তাই মনে হয়।' পুরো লেখাটাই মন ছুঁয়ে দিলেও কোট করা লাইনটা(নিজের অনুভূতি মিলে যাওয়ায়) ভেতর বাড়িতে সাড়া ফেলে দিলো যেনো! চমৎকার লাগলো। শুভেচ্ছা জানবেন ।

সৈয়দ আফসার এর ছবি

ধন্যবাদ আপনাকে।
ভালো থাকুন।
__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

অতিথি লেখক এর ছবি

আয়নামতি লিখেছেন:
'....বাবা আমার শ্রেষ্ঠকবিতা। মাকেও তাই মনে হয়।' পুরো লেখাটাই মন ছুঁয়ে দিলেও কোট করা লাইনটা(নিজের অনুভূতি মিলে যাওয়ায়) ভেতর বাড়িতে সাড়া ফেলে দিলো যেনো! চমৎকার লাগলো। শুভেচ্ছা জানবেন ।

আমিও সেম কইতে চাই।

শাফি।

সৈয়দ আফসার এর ছবি

ধন্যবাদ।
__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।