বৃষ্টির দিনে এমন মর্মগ্রহণ

সৈয়দ আফসার এর ছবি
লিখেছেন সৈয়দ আফসার (তারিখ: সোম, ২০/০৯/২০১০ - ৪:৪৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

এমন দিনে মর্মগ্রহণ, তপ্তসন্তরণ
বহুদূরে তখন ঝরছিল বৃষ্টিফুল
নিকটবর্তী জলানুভব, ভেজাচুল
ছুঁলেই উদ্দেশ্যহীন তুমি; কারণ—

করতলে খুঁজে পাই না রাশিফল
মৃদুকৌশলে ন্যস্ত করো আর্শিবাদ
পঞ্চাঙুলিতে লুফে নাও অমৃতস্বাদ
অপেক্ষা সে-তো গ্রহণের পূর্ণফল

একেলা ভিজো অঝোর বৃষ্টিতে
একেলা জাগাও পুরো বর্ষাকাল
কোন অর্থে তবে উথালপাথাল?
তাহারে ডাকি আমি প্রিয়মুহূর্তে

দাঁড়িয়ে থাকি, পুনরায় দেখি
অপেক্ষা পালিয়ে গেলো ক্যান?
গ্রহণ করো; শিখাও ব্যবধান
এমন দূরত্ব রাখো পাশাপাশি

আবেগ খুলো, খোলা বুকে
আমি লিখি সব অনুপ্রেরণা
অতি নম্রফল, ফালতু-ভাবনা
তুমিও তাকাও সতর্কচোখে…


মন্তব্য

মর্ম এর ছবি

মর্মগ্রহন মানে কী?
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

সৈয়দ আফসার এর ছবি

!?
ঘোরগ্রস্ত, বুঁদ
__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

মর্ম এর ছবি

ধন্যবাদ!!
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।