ব্যর্থদিনলিপি ১

সৈয়দ আফসার এর ছবি
লিখেছেন সৈয়দ আফসার (তারিখ: শুক্র, ০৫/১১/২০১০ - ১০:৩৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সেঁধে দিলে নিতে আমিও প্রস্তুত
সচকিত চোখে জমা পূর্ণতা যত

তুমি তুলে রাখতে পারো চেষ্টাযত
ক্ষিপ্তগতি ইচ্ছা লয়ের পাশে অক্ষত

যোগ্য সীমার ঠিক সাড়ে তিনহাত
আমি দেখে নেই দূরকল্পনা মিশ্রিত

ব্যবধান রাখছি টেনে টিনেজের ক্ষত
শীতবর্ষায় লেড়েল্যাপ্টে তুমিও অক্ষত

আত্নকথা যদি বুকের বাঁ-পাশে হয় বিস্তৃত
প্রীতিসম্ভবা নারীর প্রাণশক্তি বহু-প্রতীক্ষিত

নো-মেন্স ল্যান্ডে-এ আমার অধিকার স্থাপিত
বরাতজোরে নির্বাসন! নিজেরই হাতে নির্মিত

ছায়ার দেহে আলোখানি পড়ুক রাখা যে হাত
এসো জাগি আঙুলের উষ্ণতাসহ মহিমামন্ডিত

দুধধান গাছের গোছা-গোছা ঘ্রাণ আর তরুণরাত
ভাষাহীন কথাযত কুড়ালাম, কুটিলাম আর কত?

সেঁধে দিলে আমি নিতে প্রস্তুত শেষরাত্রি ও স্বপ্নপ্রভাত
সেকথা শুনে হাসো, হাসতে হাসতে কাঁধে রাখো হাত

পাগলি যে বলে— কী করে তুমি এভাবে গাঁথতে পারো কথা
হেসে বললাম : এ আমার জীবনের কিছু ব্যর্থলিপি-কথকতা


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

আফসার ছন্দ পড়তে আমি খুব পছন্দ করি।
ভালো লাগলো

-হামিদা আখতার
প্রতিটি দিন-ই হোক, একটি সুন্দর দিন

সৈয়দ আফসার এর ছবি

ধন্যবাদ।
দুঃখিত আত্ম ভুল শব্দ পাঠ করায়
ভালো থাকুন।
__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

অতিথি লেখক এর ছবি

"পাগলি যে বলে— কী করে তুমি এভাবে গাঁথতে পারো কথা
হেসে বললাম : এ আমার জীবনের কিছু ব্যর্থলিপি-কথকতা"

মন ছুঁয়ে গেল। ধন্যবাদ এত সুন্দর একটা পঙ্তি লেখার জন্য।

অমিত্রাক্ষর
অমিত্রাক্ষর@জিমেইল ডট কম

সৈয়দ আফসার এর ছবি

পাঠের জন্য ধন্যবাদ।
ভালো থাকুন।
__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।