মারিয়ার জন্য শোকগাঁথা

জাহেদ সরওয়ার এর ছবি
লিখেছেন জাহেদ সরওয়ার (তারিখ: রবি, ৩০/০৮/২০০৯ - ৮:০৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

কোনো একদিন পৃথিবীতে তোমার হৃদয় জীবিত
হয়েছিল প্রেমে-ঘেমে উঠেছিল তোমার শরীর

-তারপর কত রাত্রি আর দিন, পিয়ানোতে
তোমার নিপূণ আঙ্গুল তুলেছিল সুর
দু'টি পা তুলেছিল মাংশল মুর্চ্ছনা ব্যক্তিগত ড্রয়িং রুমে।

তুমি দেখাতে চেয়েছিলে স্বপ্নতাড়িত তাবিজ সমূহ
পৃথিবীর ছুড়ে দেয়া উপহাসে তুমি ছিলে আত্মবিশ্বাসের দু;খ

মুর্চ্ছনা শেষ হয়, প্রেম থাকে কই মানুষের মনে
তুমি ডুবে গেছো মস্কোর চুলখোলা অন্ধকারে
চিবুকে দু'হাত রেখে লুকোবে একটি প্রেমের শবদেহ

মারিয়া তুমি আজ মৃত, মৃতদার আমি।


মন্তব্য

ভুতুম এর ছবি

আপনার কবিতাগুলো সবসময়ই অন্যরকম ভালো লাগে, এটাই ব্যতিক্রম নয়।

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

জাহেদ সরওয়ার এর ছবি

ধন্যবাদ।ভুতুম।

*********************************************
আমার আত্মা বোমায় দু'হাত উড়ে যাওয়া কোনো আফগান শিশুকন্যা।

*********************************************

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

ভালো লাগলো।

জাহেদ সরওয়ার এর ছবি

ধন্যবাদ।
*********************************************
আমার আত্মা বোমায় দু'হাত উড়ে যাওয়া কোনো আফগান শিশুকন্যা।

*********************************************

কনফুসিয়াস এর ছবি

স্মৃতিবিভ্রম হচ্ছে কি না বুঝতে পারছি না, কিন্তু এই কবিতাটা কদিন আগেও আপনার ব্লগে পড়লাম বলে মনে হচ্ছে। এই নামেই, অথবা ভিন্ন নামে। ভুল করছি?

-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

জাহেদ সরওয়ার এর ছবি

না কনফু, এটা আগে ছাপি নাই।
*********************************************
আমার আত্মা বোমায় দু'হাত উড়ে যাওয়া কোনো আফগান শিশুকন্যা।

*********************************************

রণদীপম বসু এর ছবি

ভালো লাগলো কবিতাটা.....

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।