‌‌‌‌The Punisher

জাহেদ সরওয়ার এর ছবি
লিখেছেন জাহেদ সরওয়ার (তারিখ: বিষ্যুদ, ০৩/০৯/২০০৯ - ১:১২অপরাহ্ন)
ক্যাটেগরি:

যদি জিজ্ঞেস করে কেউ এ্যাকশন মুভি কেন দেখেন- এ কথার কোনো জবাব দিতে পারবনা। জানিনা কিছু কিছু মারামারি ছবি আমার খুব ভাল লাগে। বান্দেরাস, স্ট্যালোন, ডলফ, ট্রাভোল্টা, ভন ডেম অথবা জেট লিরও কিছু ছবি আমি দেখি মাঝে মাঝে। এ মুভিটা দেখার পেছনে একটাই কারণ ছিল জন ট্রাভোল্টা। ট্রাভোল্টার অভিনয় কেন জানি ভাল লাগে। যাই হোক এফ বি আই আর অপরাধীদের সম্পর্ক ও বিনাশ নিয়া বহুত বহুত মুভি হইছে হলিউডে। টমাস জেন কে নতুন এ্যাকশান হিরো হিসাবে পেয়ে গেলাম এখানে। তার অভিনয়ও ভাল লাগলো। পরিচালক হিসাবে জোনাথন হাইনসলের আইরিশম্যান আর ওয়েলকাম টু জাঙ্গল দেখেছিলাম। জোনাথন পরিচালক হিসাবে কিছু কিছু মুভি করলেও মূলত তিনি স্ক্রীপ্ট রাইটার। তার লেখা অনেকগুলো ভাল মুভি আছে। অ্যাডভেঞ্জার অব ইয়াং ইন্ডিয়ানা জোনস, দ্য সেইন্ট,নেক্সট ইত্যাদি। যাইহোক কাহিনী বয়ান থেকে বিরত থাকলাম। সেটা না হয় নিজেরাই দেখে নেবেন।


মন্তব্য

ওয়াইল্ড-স্কোপ এর ছবি

পোস্টটা বেশি ছোট হয়ে গেলো না? সেইটা না হয় মেনে নিলাম, তবে বস মাইন্ড না খাইলে একটা কথা বলি - পোস্টের নাম ইংরাজিতে দেবার বিশেষ কোনো মাহাত্ম কি আছে? পুরা পোস্ট বাংলায় লিখতে পারলেন, টাইটেল কি দোষ করলো?

সমুদ্র এর ছবি

ভালো অ্যাকশান মুভি দেখলে কিছুটা সময় অনেক কিছু ভুলে থাকা যায়। অনেক কারণের মধ্যে এইটা একটা।
থমাস জেনকে ভালো লাগছিলো এই ছবিতে, যদিও তারপরে আর কোন চোখে পড়ার মতন ছবিতে দেখিনি। আর এইরকম রিভেঞ্জ-ভেনেজেন্স টাইপ অ্যাকশান মুভি দেখার সময় নিজেকে হিরোর জায়গায় কল্পনা করতে ভালোই লাগে খাইছে

"Life happens while we are busy planning it"

অছ্যুৎ বলাই এর ছবি

সচলের লেখা হিসেবে মনে হলো না।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

অনিকেত এর ছবি

কোন এক সময়ে কপাল দোষে 'পানিশার' দেখতে বসেছিলাম।
এই রকম 'পানিশমেন্ট' জীবনে খুব একটা পেয়েছি বলে মনে পড়ছে না।
ওহ, দাঁড়ান দাঁড়ান, Domestic disturbance, ঘটনাক্রমে এইটাও ট্রাভোল্টার ছবি, সেইটা দেখেও সমপরিমানে 'ডিস্টার্বড' হয়েছিলাম।

ছবিটা দেখার পেছনে একটা মূল উদ্দেশ্য ছিল ট্রাভোল্টা।
গৌন উদ্দেশ্য ছিল একশন!

ছবি বিষয়ে বিস্তারিত আর কিছু নাই-ই বলি। শুধু এইটুকু বলি, এখনো মাঝে মাঝে যখন ব্লক-বাস্টারে ছবি রেন্ট করতে চাই আর যদি কোনভাবে 'পানিশার' ছবিটা নজরে পড়ে----নিজের অজান্তেই শিউরে উঠি।

ট্রাভোল্টা একজন সু-অভিনেতা। কিন্তু তার শেষ ভাল ছবি কোনটা দেখেছি, সেটা মনে করতে যথেষ্ট বেগ পেতে হল। পরে মনে এল A love song for Bobby long এর কথা। মোটামুটি উৎরে যাবার মত ছবি। দেখা না হয়ে থাকলে দেখে নিতে পারেন---খারাপ লাগবে না।

খেকশিয়াল এর ছবি

ট্রাভোল্টার হেয়ারস্প্রে দেখসি লাস্ট, হাহা বেটা বেটি সাইজা ফাটায়া ফেলসে!

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মূলত পাঠক এর ছবি

পানিশার অতিশয় রদ্দি সিনেমা, মাইন্ডলেস অ্যাকশনের দৌড়েও এর স্থান নেই। এই 'রিভিউ' নিয়ে সমালোচনায় গেলাম না, এমন সিনেমার রিভিউ লেখা যেতে পারে একমাত্র একটা কারণেই, যদি সিনেমাটা 'so bad that its good' পর্যায়ে যায়। এ সিনেমা সে দিক থেকেও ফেল মেরেছে। এমন সিনেমার এমন অযত্নপ্রসূত রিভিউই প্রাপ্য।

ট্রাভল্টা টারান্টিনোর নেকনজরে না পড়লে ঐ ক্রুর দৃষ্টির জোরে কদ্দূর যেতে পারতেন সন্দেহ হয়। তবে হেয়ারস্প্রে-তে তাঁর অভিনয় চমৎকার। টমাস জেন কচি বয়সে বিশেষ সুবিধা করতে পারেন নি, একটা খুব বাজে সিনেমায় দেখেছিলাম, 'দ্য সুইটেস্ট থিং' বলে। আজকাল এইচবিও-তে 'হাং' নামক একটা মোটামুটি গোছের ধারাবাহিক করে আবার লাইমলাইটে এসেছেন।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।