:: আমার এখন আকাশ ছুঁতে ইচ্ছে করে ::

নজমুল আলবাব এর ছবি
লিখেছেন নজমুল আলবাব (তারিখ: মঙ্গল, ০৭/০৮/২০০৭ - ৪:৪১অপরাহ্ন)
ক্যাটেগরি:

তোমার মত আমারও এখন যখন তখন ভালবাসতে ইচ্ছে করে
যখন তখন হাত বাড়িয়ে আকাশ থেকে
মেঘের ভেলা সরিয়ে দিতে ইচ্ছে করে।

এই আমার আর আগের মত মিছিল নিয়ে সামনে যেতে মন টানেনা।
মানুষ ডাকার কাজগুলোতো আগের মত জোর পাইনা।

কে মরলো কে বাঁচলো কার জন্যে কার কপাল পুড়লো
এসব নিয়ে ভাবতে আমার মোটেই ভালো লাগেনা
মানুষ আমি গড়পড়তা, এমন ভাবনায় সময়
দিতে একটুও আর ভাল্লাগেনা

তুমি আমার মাথার ভেতর ঢুকিয়ে দিলে একটা আকাশ
আমি এখন এই আকাশের তারা গুনি, ফেলে আসা সময়
নিয়ে আর ভাবিনা। দুনিয়া গেলে যাকনা চুলোয়
আমার ভেতর জ্বলছে আগুন সে আগুনে কাউকেই আর ভাগ দেবনা।


মন্তব্য

সুমন চৌধুরী এর ছবি

ভাগ দেওয়ার প্রশ্নই উঠে না। আগুনে ঝলসামু সরেস কইতরী...
.......................................
ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

কে মরলো কে বাঁচলো কার জন্যে কার কপাল পুড়লো
এসব নিয়ে ভাবতে আমার মোটেই ভালো লাগেনা
মানুষ আমি গড়পড়তা, এমন ভাবনায় সময়
দিতে একটুও আর ভাল্লাগেনা

কী এক অদ্ভুত সময়ে দাঁড়িয়ে!
কবিতা বুঝি না, এরপরও পড়ে ভালো লাগছে।
সহজ মনে হয়েছে।
শুভেচ্ছা হে, মর্মাহত বাউল!

ঝরাপাতা এর ছবি

পড়লাম।


রোদ্দুরেই শুধু জন্মাবে বিদ্রোহ, যুক্তিতে নির্মিত হবে সমকাল।


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

মাশীদ এর ছবি

অসাধারণ।
অনেকদিন পরে আপনার একটা লেখা পড়লাম।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

অছ্যুৎ বলাই এর ছবি

ওরে রে!
ক্যান যে মানুষ পেরেমে পড়ে!

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

কেউ একজন এর ছবি

সে ইচ্ছেটা আমি হারিয়েছি,
আকাশ ছোঁয়ার ইচ্ছে।
পথ হারালেও যে হতচ্ছাড়া সাধটুকু আঁকড়ে ধরে হেঁটে চলেছি
এতোটা সময়।

আমার আকাশ আর ছোঁয়ার নয়।
আমি জেনে গেছি।

--
আমি আমার দরিদ্র কাব্যজ্ঞানে একটা পেসিমিস্টিক উত্তর লেখার চেষ্টা করলাম।
ভালো থাকুন।
মুগ্ধতা প্রকাশ করতে এসে মন খারাপ করে দিলাম হয়তোবা। ক্ষমাপ্রার্থী।

হাসান মোরশেদ এর ছবি

আমার এখন ওষ্ঠে লাগেনা কোন প্রিয় সুখ,
এমন কি নারী,এমন কি সুরা,এমন কি ভাষা...
মোটের উপর আমি এখন কষ্টে আছি,
বুঝলে জ্যোতি।

-----------------------------------
'আমি ও অনন্তকাল এইখানে পরস্পর বিস্ময়ে বিঁধে আছি'

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

মুহম্মদ জুবায়ের এর ছবি

মাঝে মাঝে তব দেখা পাই...

উধাও হয়ে থাকেন কেন মাঝে মাঝে? এই কবিতায় কি তার উত্তর খুঁজবো? চোখ টিপি

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

নজমুল আলবাব এর ছবি

বদ্দা বলে বদ্দারই মত।

শিমুল, মাশীদ, ঝরা, ধন্যবাদ তিনজনারে।

বলাইদা, পিরিতে পড়ছি কেমনে বুঝলেন?

মুগ্ধতা প্রকাশ করতে এসে মন খারাপ করে দিলাম হয়তোবা। ক্ষমাপ্রার্থী।

আপনার মন্তব্যে আমি মুগ্ধ অচেনা মানুষ। চিনতে পারলে অনেক ভালো লাগতো। ধন্যবাদ।

মোরশেদ, মামুবরেষু ভাল আছ?

জুবায়ের ভাই, আছি বড় ভেজালে। দোয়া রাইখেন।

ভুল সময়ের মর্মাহত বাউল

মৃন্ময় আহমেদ এর ছবি

মাটি খুব শান্ত, খনির ভেতর দাবদাহ...

_____________________
"ধূলি উড়ে যায়, দেখা দেয় শব্দরাশি"

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

মাহবুব সুমন এর ছবি

মামু,
দুঃখ , মন খারাপ, অসহায়ত্ব ; এসব জীব থেকে দূর করতে চাই।
হায়রে জীবন ! তুই এতো ছোট কেনে?

নজমুল আলবাব এর ছবি

মৃন্ময়দারেকি এই প্রথম এই ব্লগে পেলাম? সু-স্বাগতম।

ধন্যবাদ সুমন মন্তব্য করার জন্য। আসলেই জীবনটা এত ছোট কেন?

ভুল সময়ের মর্মাহত বাউল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।