পেন্ডুলাম মন

অপালা এর ছবি
লিখেছেন অপালা (তারিখ: বুধ, ১৮/০১/২০১২ - ৭:৩৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

এ ঘরে মন ফিরে না। তাই ঘুরে ঘুরে ফেরা, ঘরে ফেরা। ফেরার কোন কারন নেই, তবুও ফিরে ফিরে আসা। এ ঘর আমার নয়, এ চারদেয়াল আমার জন্য নয়। এ শরীর আটকে রাখে, আমায় ধারন করে না কোন কারনে ই। তবু অন্যের ঘরে চুপিসারে ঢুকে যাই আমি, ফিরে আসি আমি। দুটুকরো মাংসের টানে প্রতিদিন অন্যের ঘরে ফিরে আসা। এর গন্ধে ভুলে যাই সারা দিনমান বয়ে বেরানো পেন্ডুলাম মনের কথা।


মন্তব্য

উচ্ছলা এর ছবি

গদ্য-কবিতা বলে একে? ভারী সুন্দর তো !

ধৈবত(অতিথি) এর ছবি

চলুক

শিশিরকণা এর ছবি

হাততালি

~!~ আমি তাকদুম তাকদুম বাজাই বাংলাদেশের ঢোল ~!~

পাঠক এর ছবি

দারুন! হাততালি

তিথীডোর এর ছবি

ছোট তবু সুন্দর। চলুক
[কারন > কারণ।
ধারন > ধারণ।
বেরানো > বেড়ানো।
দুটুকরো > দু- টুকরো।
এগুলো ঠিক করে নিন। হাসি ]

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

কল্যাণ এর ছবি

চলুক

_______________
আমার নামের মধ্যে ১৩

তারেক অণু এর ছবি
ধূসর জলছবি এর ছবি

চলুক

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

সচলায়তনে লেখিকার দেখা পাওয়া মুশকিল। একজন পুরাতন সচল ছিলেন এ নামে সেটা আজকের আগে জানতামই না!
পুরানো ব্লগ ঘেঁটে এলাম, কিছু কথা মাথায় এলো, এখানেই বলি যেহেতু এটাই নতুন পোস্ট...
আপনি কি বড় লেখা লেখেন না, নাকি পোস্ট করেন না? সবগুলো লেখাই এত ছোট কেন? কিছু কিছু মাত্র দু'তিন লাইনের!
কমিউনিটি ব্লগে অন্যদের সাথে ইন্টার‍্যাকশন করলে ভালো লাগে। এখন কি নিয়মিত হবেন?
বানান প্রমাদ অনেক প্রায় সব পোস্টেই। বাংলা টাইপে অভ্যস্থ নই আমরা অনেকেই যেহেতু, অভ্র-এর নতুন ভার্শনের সাথে বাংলা স্পেল চেকার আছে, আমি ওয়ার্ডে লিখে চালিয়ে নেই একবার পোস্টানোর আগে। ট্রাই করে দেখতে পারেন।
নিয়মিত সচলার দেখা পাবার আশা রাখছি।

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

ত্রিমাত্রিক কবি এর ছবি

এই লেখাটা কোন অতিথি দিলে কি প্রকাশ পেত সচলে?

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

নক্ষত্র-নীরবতা এর ছবি

"পৃথিবী এখন এখন ক্রমে হতেছে নিঝুম।
সকলেরই চোখ ক্রমে বিজড়িত হ’য়ে যেন আসে;
যদিও আকাশ সিন্ধু ভ’রে গেল অগ্নির উল্লাসে;
যেমন যখন বিকেলবেলা কাটা হয় ক্ষেতের গোধূম
চিলের কান্নার মতো শব্দ ক’রে মেঠো ইঁদুরের ভিড় ফসলের ঘুম"
(জীবনানন্দ দাশ)
চলুক চলুক

পদ্মজা এর ছবি

চলুক

একবিন্দু একটা প্রাণের টানে আমি ঘরে ফিরতে চেয়েছিলাম। বাঁচাতে পারিনি। আমার তাই ঘরে ফেরা হয়না। ঘরে আমি ফিরিনা। ঘর আমাকে টানেনা।

দিনশেষে মনে হয় এই পথ হেঁটে আমি পৃথিবীর শেষ প্রান্তে চলে যাবো।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।