বুশ-ওলমার্ট নিপাত যাক, প্যালেষ্টাইন মুক্ত হোক

অপ্রিয় এর ছবি
লিখেছেন অপ্রিয় [অতিথি] (তারিখ: সোম, ০৫/০১/২০০৯ - ৩:২০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

যা হচ্ছে গাজায় তাকে সহ্য করা খুব কঠিন। এই ঘটনা পঁচিশে মার্চ কাল রাত্রিতে নিরস্ত্র বাঙালীদের উপর পাক হানাদার বাহীনির ঝাঁপিয়ে পড়ার মতই জঘন্য, বর্বরোচিত এবং কাপুরুষোচিত। আমাদের সৌভাগ্য আমাদের ছিল একটি পরিপক্ক রাজনৈতিক আন্দোলন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মত এক ক্ষণজন্মা নেতা। ওদের দূর্ভাগ্য যে ওদের এর কোনটিই তেমন নয়। ঘরের শত্রু পাকিস্তানের জায়গায় অনেক চতুর ইসরায়েল (সার্বক্ষনিক মার্কিন আর্থিক সহযোগিতা ও রাজনৈতিক সমর্থন সহ) হলে এবং পাকিস্তানের সাথে ভৌগলিক বিচ্ছিন্নতা না থাকলে আমাদেরকেও কত ভুগতে হত কে জানে।

আজ খুব দুঃখ লাগে যখন দেখি সামনে ’৭১ এর মতই জঘন্য ঘটনা আবার ঘটছে ফ্ল্যশ ব্যক চলচিত্র্রের মত এবং আমাদেরই স্বজাতীয় ভাইবোনেরা আজ মৌখিকভাবে তার প্রতিবাদ করতে, অন্তর থেকে ঘৃণা প্রকাশ করতেও দ্বিধান্বিত। যে কোন জাতিকে দীর্ঘদিন অবরুদ্ধ করে রাখলে, সামরীক নিয়ন্ত্রন এবং মৃত্যুভয়ে সন্ত্রস্ত রাখলে সেখানে কোন না কোন ‘হামাসের’ জন্ম হবেই। তাকিয়ে দেখুন আয়ারল্যান্ড, কাশ্মীর, এমন কি আমাদের পার্বত্য চট্টগ্রামের দিকে। আমি হামাসের সমর্থক নই কিন্ত আমি মনে করি ‘রোগ’ টি হামাস নয়, হামাস তার সিম্পটমৃ মাত্র।

সবাইকে অনুরোধ করি বিষয়টি থেকে বিচ্ছিন্ন না থেকে, মারাত্মক বিপদের সময় নিপিড়িত মানুষের সাথে সমব্যাথী হয়ে সকল দুর্দশা ও মৃত্যুর বিরুদ্ধে সোচ্চার ও প্রতিবাদী হতে। আমাদের অবহেলা এবং দ্বিধাই নিপিড়কের পুষ্টি।

গাজায় হত্যা বন্ধ কর, ইজরাইল তুমি ঘরে ফেরো
বুশ-ওলমার্ট নিপাত যাক, প্যালেষ্টাইন মুক্ত হোক

‍‍- অপ্রিয়


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

এই হামলার অবসান ঘটুক। যুদ্ধ নয় শান্তি চাই। আরব বিশ্বকে এবিষয়ে অবশ্যই এগিয়ে আসতে হবে।

আপন আলোয় এর ছবি

ইসরাইলের এই আচরণের তীব্র নিন্দা জানাই। ঘটনাটা ৭১ এ ঘটে যাওয়া "অপারেশন সার্চলাইট" এর কথা মনে করিয়ে দেয়। গাজায় মানুষদের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি।

যতোটুকু মনে পড়ে বিষয়টার একটা রাজনৈতিক সমাধান নাকি বের হয়েছিল, "দ্বি-জাতি সমাধান", ৯৩ সালের দিকে। সেজন্য নোবেল শান্তি পুরষ্কারও দেওয়া হয়েছিল। এই কী শান্তির নমুনা! সে মোতাবেক বিষয়টার সুরাহা হচ্ছে না কেন?

যুগে যুগে যেখানেই মানুষের উপর অত্যাচার হয়েছে, অন্যায় অবিচার হয়েছে, সেখানেই "হামাস" এর জন্ম হয়েছে। এরকম বহু বহু উদাহরণ আছে। "হামাস" কে অস্ত্র দিয়ে ধ্বংস করার যে চেষ্টা, তা কখনই সফল হবে না। ইতিহাসতো সে রকমই বলে।

যুক্তরাষ্ট্রের মদদে আরব জাহানের রাজনীতি দিনে দিনে কুৎসিত চেহারা নিচ্ছে। প্যালেইস্টাইনের জনগণ এই নোংরা রাজনীতির বলি হচ্ছে। স্রষ্টা ওদের রক্ষা করুন।

অতিথি লেখক এর ছবি

বন্ধ হোক এই আগ্রাসন।
(মহসীন রেজা)

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।