স্বপনে একদিন শয়তান ও বিধাতা

আরশাদ রহমান এর ছবি
লিখেছেন আরশাদ রহমান (তারিখ: শুক্র, ১৪/০৯/২০০৭ - ১১:৩৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

খোদা একদিন শয়তানেরে ডাকিয়া কহিল শোন
বাংলাদেশে এত পাপ কেনো নাইকি সীমা কোনো?
তোমারে আমি বর দিয়াছি শয়তানি করিবার
তাই বলে কি সহ্য করিব তোমার এত বাড়?
ঐ দেশে ঘটা পাপের লিস্টি যখন আমি দেখি
মানুষেরই মত আৎকে উঠি এসব হচ্ছেটাকি!
হাল চাল দে...খোদা একদিন শয়তানেরে ডাকিয়া কহিল শোন
বাংলাদেশে এত পাপ কেনো নাইকি সীমা কোনো?
তোমারে আমি বর দিয়াছি শয়তানি করিবার
তাই বলে কি সহ্য করিব তোমার এত বাড়?
ঐ দেশে ঘটা পাপের লিস্টি যখন আমি দেখি
মানুষেরই মত আৎকে উঠি এসব হচ্ছেটাকি!
হাল চাল দেখে ভাবিলাম আমি অনেক হয়েছে বাড়
তোমারে আজিকে দেখাব আমি কত শক্তি কার।

শয়তান কয় শোনহে বিধাতা আমি কিছু করিনাই
বাংলাদেশের মাটিতে আমার পদচারনা নাই।
ঐ দেশটা ৭১ এ স্বাধীন হইবার পর
শয়তানি বীজ বুনিতে আমি বাধিয়া ছিলাম ঘর।
গিয়ে দেখি সেথা এই শয়তানের নাই কোন প্রয়োজন
নিজেরাই ওরা সর্বেসর্বা আছে শয়তানি গুন।
অবনতি যত হয়েছে সেথা সবই তাহাদের কাজ
মানুষের দোষ শয়তানেরে মিছেই দুষিছ আজ।
ভালো যারা আছে চুপ চাপ তারা মাগিছে তোমার কাছে
একদিন সব ঠিক হয়ে যাবে সে আশায় বেঁচে আছে।
শয়তান কয় ওহে বিধাতা বাংলাদেশের মত
পাপ করিছে এমন দেশ রয়েছে আরো কত।
কিন্তু হঠাৎ ঐ দেশটারে লইয়া কেন ভাবনা?
বাংলাদেশর অরাজকতা মোটেও আমার পাপনা।

স্বপন দেখিয়া জাগিয়া ভাবি সবি কর্মফল
আমাদেরি লাগি কষ্টে আমরা দেশ আজ রশাতল।


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।