হ্যাপি বাড্ডে গল্পদাদু

অরূপ এর ছবি
লিখেছেন অরূপ (তারিখ: সোম, ২৩/০৫/২০১৬ - ১১:১৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

দিনটা ছিল গতকাল। মনে হল আজ। তাতে কী? মনে রেখেছি তো হাসি
শরীর ভালো থাকলে একটা স্টলির বোতল খোলাই যেত.. তারপর দেশ ও জাতির মুন্ডুপাত!
আমার ছেলেটা এখন অনেক বড় হয়ে গেছে, রং পেনসিল দিয়ে পাতার পর পাতা ছবি আঁকে।
অর্নবের মতো সেও কোনদিন বাংলা পড়তে পারবে না.. বাংলা পড়েই লাভ কী? লেখাই যখন পাপ..


মন্তব্য

সাক্ষী সত্যানন্দ এর ছবি

ইয়ে, মানে...

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

অতিথি লেখক এর ছবি

শুভ জন্মদিন জুবায়ের ভাই! যেখানেই থাকুন, ভালো থাকুন।

অনিকেত এর ছবি

শুভ জন্মদিন জুবায়ের ভাই !
চলে যাওয়া মানুষগুলো আবার কখনো ফিরে এসে দেখে যায় কি না তাদের প্রিয়জনরা কেমন আছে--আমার জানা নেই
চলে যাওয়া মানুষগুলো এসে দেখে যায় কি না, কত দ্রুত তাদের ফেলে এগিয়ে গেছে পৃথিবী--আমার জানা নেই
চলে যাওয়া মানুষগুলো এসে দেখে যায় কি না, কত সহজে কপালের ঘামের মত মুছে নিয়েছি তাদের নাম
আমার এসব জানা নেই কিছুই---

আমি জানিনা, বার বার ফিরে আসার কথা বলে জীবনানন্দ আবার ফিরে এসেছিলেন কি না তার প্রিয় বাংলায়--
যদি ফিরে আসা যায়--আমি অনুরোধ করব, হাত জোড় করে অনুরোধ করব, আর ফিরে আসবেন না জুবায়ের ভাই

আপনি চলে গিয়ে বেঁচে গিয়েছেন--
আমরা যারা রয়ে গেছি, তারা খুব অন্যরকম ভাবে বেঁচে আছি--

যেখানেই থাকুন, জুবায়ের ভাই, আপনার বিষাদের পয়গম্বরের ভালবাসা আর শুভ কামনা সতত আপনার পথের সাথী হবে!

অনিকেত এর ছবি

অনেক ধন্যবাদ অরূপ ভাই, এই ছোট্ট আর মর্মস্পর্শী পোষ্টটার জন্যে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।