প্রজাপতির খামার

আনোয়ার সাদাত শিমুল এর ছবি
লিখেছেন আনোয়ার সাদাত শিমুল (তারিখ: রবি, ২০/০৮/২০০৬ - ১১:৪৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


ছোটবেলায় "তিন গোয়েন্দা" পড়ার আইডিয়াটা মাথায় আসে। প্রজাপতির খামার। সেই থেকে মনে আকাঙ্খা - নিজে একটি প্রজাপতির খামার করবো। খামার না হলে, অন্তত: ছোট্ট একটি খাঁচা! ইস্...ভার্সিটিতে উঠে এক বন্ধুকে কথাটা বলেছিলাম। আমার স্বপ্নকে তুচ্ছ করে সে হেসেছিল। প্রজাপতির চেয়ে তার হাসিটি ঐ মুহুর্তে বেশী ভালো লেগেছিল...।পাতায়ার নংনুচ গার্ডেনে গিয়ে খুঁজে পেলাম - প্রজাপতির বাগান। শত শত নানান রঙের প্রজাপতি উড়ে বেড়াচ্ছে... অদ্ভুত ভালো লাগায় হারিয়ে গিয়েছিলাম। ভালোলাগাটুকু এখন ক্যামেরাবন্দি!বাকী সব মনের ভেতর... ***************এই লেখাটি পড়ে ব্লগার সাদিক একটি পোস্ট আমাকে উৎসর্গ করেছিলেন। পড়তে পারেন।


মন্তব্য

স্নিগ্ধা এর ছবি

আমি স্থাপত্যবিদ্যায় গ্রেজুএসন করছি। আমার থিসিস এর সাবজেক্ট প্রজাপতি সংরক্ষণ ও গবেষণা কেন্দ্র। আপনি কি এ ব্যাপারে আমাকে হেল্প করতে পারেন। সহজ কথায় আমি একটি প্রজাপতি খামার ডিজাইন করতে যাচ্ছি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।