ছাদের কার্ণিশে কাক - ১১

আনোয়ার সাদাত শিমুল এর ছবি
লিখেছেন আনোয়ার সাদাত শিমুল (তারিখ: মঙ্গল, ২২/০৫/২০০৭ - ২:৩১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বেলা,
সাইবার ক্যাফে থেকে মেইল করছি।
খুব সংক্ষেপে বলি - আমার একটা চাকরী হয়েছে।
যদিও খুব ভালো না।
কিছু একটা করা হিসেবে ঠিক আছে।
সিটিসেল কল সেন্টারে।
আপাতত: তিন মাসের কন্ট্রাক্ট। পরে এক্সটেন্ড হতে পারে।
ভালো থাকবেন।
- সরণ
--------------------------------

হ্যালো!
ওয়াও! গ্রেট নিউজ! কনগ্র্যাচুলেশন! শুনে খুব ভালো লাগছে। আমার এক কাজিনও বাংলালিংকের কল সেন্টারে কাজ করতো। পরে জিপির মার্কেটিংয়ে সুইচ করেছে। একটা কোম্পানীতে জয়েন করলে পরে সুইচ করতে সুবিধা হয়। আমার বিশ্বাস - আপনিও খুব ভালো পজিশন নিয়ে কোথাও সেটেল হয়ে যাবেন। বেস্ট অফ লাক।
এই মুহুর্তে আরেকটি কথা মনে পড়ছে। আমার ফোন নম্বর জানা থাকলে -আপনি আজ ফোন করে বলতে পারতেন - "চাকরীটা আমি পেয়ে গেছি বেলা শুনছো? হ্যালো এটা কী টু ফোর ফোর ওয়ান ওয়ান থ্রি নাইন?" হি হি। আপনার খেয়াল আছে - একদম প্রথমবার আপনি আমাকে ইয়াহুতে নক করে জিজ্ঞেস করেছিলেন – “এটা কী টু ফোর ফোর ওয়ান ওয়ান থ্রি নাইন?" লোল।
এনিওয়ে - পার্টিটা জমা থাকলো। বেতন পেলে কোথায় খাওয়াবেন জানাবেন। আমাদের দেখা হয়ে যেতেও পারে!
টেক কেয়ার অ্যান্ড থ্যাংকস ফর দ্য গুড নিউজ!
< বেলা >
-----------------------------

বেলা:
আপনার মেইল পেলাম।
গতকাল অফিসে জয়েন করেছি।
ফার্স্ট উইক ট্রেনিং।
কাস্টমারের সাথে কীভাবে কীভাবে কথা বলতে হবে - এইসব।
মনে হচ্ছে আমার যাবতীয় পড়ালেখা বৃথা।
এ চাকরী করার জন্য ১২০ ক্রেডিটের অনার্স আর ৪৮ ক্রেডিটের মাস্টার্স করা লাগে কিনা জানি না।
মনে হচ্ছে - সাধারণ মানের কমনসেন্সের কেউ এ চাকরী করতে পারবে।
তবুও কত্তো ক্যান্ডিডেট!
হা হা হা।
আপনাকে বেলা বোস বানিয়ে গানটা গাওয়া যেতো, কিন্তু পরের লাইনগুলো বড় বেখাপ্পা হয়ে যায়। কাউকে লাল-নীল সংসারের স্বপ্ন দেখানোর দিন এখনো আসেনি!
ভালো থাকবেন।
মেইল করবেন।
- সরণ
-----------------------------------

হাই,
কেমন লাগছে চাকরী জীবন? প্রফেশনাল লাইফের মজা নাকি অন্য রকম। আপনার অনুভূতি কি? কলিগরা কেমন? আপনার পরিচিত কেউ আছে? আমার সেমিস্টার শুরু হবে আরো দু'সপ্তাহ পর। এই ফাঁকে নানুবাড়ী থেকে ঘুরে আসবো। অনেকদিন ওদিকে যাওয়া হয় না। এবার আম্মুও যাবে। মফস্বলে নাকি খুব শীত পড়েছে। শীতে গেলে একটা সমস্যা - পুকুরে নামা যায় না। হি হি হি। আপনি যত কুইকলি পারেন মেইল করবেন। কুইক।
অঞ্জনের গানের পরের লাইনগুলো আমাকে বলে দেখতে পারতেন। পজিটিভ না হোক নেগেটিভ কিছু তো অন্তত: বলতাম। লোল! রিপ্লাই শোনার সাহস আছে? টেক কেয়ার!

< বেলা >
-----------------------------------------

হাই,
কী ব্যাপার ! খুব বিজি নাকি আমাকে ভুলে গেলেন? কোন খবর নাই!!! চ্যাটে কথা হচ্ছে না, মেইলও নেই! খারাপ কিছু ঘটেনি তো? আমি নানু বাড়ী থেকে ঘুরে এলাম গত সপ্তায়। খুব মজা করেছি।
ভেবেছিলাম - ঢাকা ফিরে দেখবো আপনার অনেকগুলো মেইল জমে আছে ইনবক্সে। খুব হতাশ হলাম, আপনার কোন মেইল নাই। তাড়াতাড়ি মেইল করেন, নাইলে সিটিসেল অফিসে হানা দিবো।
হি হি হি।
গুড লাক!
< বেলা >

(চলবে...)


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।