নিমের ক্ষেত

আশরাফ মাহমুদ এর ছবি
লিখেছেন আশরাফ মাহমুদ (তারিখ: বিষ্যুদ, ০৩/০৯/২০০৯ - ২:৫৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

অন্য কোথাও আমার অস্তিত্ব ছিল, তাই তোমাদের যকৃতে কোন নিমের ক্ষেত বুনে দেই নি।

জলে স্বচ্ছন্দ হয়ে গেছি
পাতায় ভেসে ভেসে শুভালক্ষ্মী

জলে শরীর খুলে আছি
কাহার দৃষ্টিতে ডাকে মীনআঁখি

মুঠোমুঠো ছইয়ের কোমল
গেঁথে নিয়েছি জলভ্রমণে,
ক্ষেতের দোয়েল মখমল
বাতাসে ডুবি দেয় সন্তরণে;

আমি দোয়েলছায়ার মর্মর
জলে আঁকি তোমার শরীর

তুমি নক্ষত্র হও, আমি নিমের ক্ষেত বুনে দিব।


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ভালো লাগলো।

আশরাফ মাহমুদ এর ছবি

ধন্যবাদ জানবেন, প্রকৃতিপ্রেমিক।

----------------------------------------
শুধু শরীরে জেগে থাকে শরীরঘর
মধ্যবর্তী চরকায় খেয়ালী রোদের হাড়

ফিরোজ জামান চৌধুরী এর ছবি

'...জলে আঁকি তোমার শরীর
তুমি নক্ষত্র হও, আমি নিমের ক্ষেত বুনে দিব।'

ভালো লাগলো। ধন্যবাদ আশরাফ।

ঝিনুক নীরবে সহো, নীরবে সয়ে যাও
ঝিনুক নীরবে সহো, মুখ বুঁজে মুক্তো ফলাও।

আশরাফ মাহমুদ এর ছবি

বিনীত ধন্যবাদ।

----------------------------------------
শুধু শরীরে জেগে থাকে শরীরঘর
মধ্যবর্তী চরকায় খেয়ালী রোদের হাড়

নাজমুস সামস [অতিথি] এর ছবি

তুমি নক্ষত্র হও, আমি নিমের ক্ষেত বুনে দিব।

ভালো লাগলো।
নাজমুস সামস

আশরাফ মাহমুদ এর ছবি

অন্য কোথাও আমার অস্তিত্ব ছিল, তাই তোমাদের যকৃতে কোন নিমের ক্ষেত বুনে দেই নি।

----------------------------------------
শুধু শরীরে জেগে থাকে শরীরঘর
মধ্যবর্তী চরকায় খেয়ালী রোদের হাড়

শাহেনশাহ সিমন এর ছবি

নিমের তেল বেশ ভালো কীটনাশক

_________________
ঝাউবনে লুকোনো যায় না

আশরাফ মাহমুদ এর ছবি

ধন্যবাদ।
----------------------------------------
শুধু শরীরে জেগে থাকে শরীরঘর
মধ্যবর্তী চরকায় খেয়ালী রোদের হাড়

নীল [অতিথি] এর ছবি

ভালো লাগলো...

আশরাফ মাহমুদ এর ছবি

ধন্যবাদ।

----------------------------------------
শুধু শরীরে জেগে থাকে শরীরঘর
মধ্যবর্তী চরকায় খেয়ালী রোদের হাড়

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

তুমি নক্ষত্র হও, আমি নিমের ক্ষেত বুনে দিব।

বশে ভালো লাগলো।

আশরাফ মাহমুদ এর ছবি

নিমের ক্ষেত বুনে দিব

----------------------------------------
শুধু শরীরে জেগে থাকে শরীরঘর
মধ্যবর্তী চরকায় খেয়ালী রোদের হাড়

অতন্দ্র প্রহরী এর ছবি

আমি দোয়েলছায়ার মর্মর
জলে আঁকি তোমার শরীর

তুমি নক্ষত্র হও, আমি নিমের ক্ষেত বুনে দিব।

দারুণ লাগল চলুক

আশরাফ মাহমুদ এর ছবি

নিমের ক্ষেত বুনে দিব

----------------------------------------
শুধু শরীরে জেগে থাকে শরীরঘর
মধ্যবর্তী চরকায় খেয়ালী রোদের হাড়

অতিথি লেখক এর ছবি

ভালো লাগলো।

নৈশী।

আশরাফ মাহমুদ এর ছবি

পাঠ করার জন্য ধন্যবাদ জানবেন, রাতি।

----------------------------------------
শুধু শরীরে জেগে থাকে শরীরঘর
মধ্যবর্তী চরকায় খেয়ালী রোদের হাড়

প্রকৃতিপ্রেমিক এর ছবি

নিমের ক্ষেত কিন্তু খারাপ না, নিম খুবই দরকারি গাছ।

আশরাফ মাহমুদ এর ছবি

তাতো অবশ্যই।
----------------------------------------
শুধু শরীরে জেগে থাকে শরীরঘর
মধ্যবর্তী চরকায় খেয়ালী রোদের হাড়
http://meghpalki.blogspot.com/

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।