দূর হও কবিরা, আমি এসে গেছি!

এহেছান লেনিন এর ছবি
লিখেছেন এহেছান লেনিন (তারিখ: রবি, ০৯/১২/২০০৭ - ১:২৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

কেউ অনুকাব্য, কেউ পরমাণু কাব্য, আমি কি লিখবো তাহলে! সাহস করে তাই হঠাৎ নিতান্তই কবি হওয়ার বাসনায় লিখে ফেললাম এই ‘ম্যাসেজ কবিতা’।

শূন্য০০০

আমি শূন্য।
শূন্য দৃষ্টিতে আকাশের পানে তাকিয়ে দেখি
সেখানেও শূন্যতা।
শূন্য...শূন্যতা...শুনছো...
এই শুনছো?
আমি শূন্য বলছি-
অন্ধকার নয়
আলোকিত বিষণ্নতা।

বাসনা

আমি অনন্ত
আমি আগ্রহ
নিত্য আরাধনা
মৃত বাসনা।

আশা ও অপমান
অভিমান ও নতমুখ।

আমি প্রশ্ন।
আমিই বাসনা।
আমার ফাঁদে
তুমি আবার...
ফেঁসোনা।
হেসোনা...।


মন্তব্য

এহেছান লেনিন এর ছবি

যদি কোনো কবিতার নকল হয়েও যায় নিজগুণে ক্ষমা করে দিয়েন। কোনো কালে যদি আমাদের কবি সমাজ এ ধরনের কবিতা লিখে থাকে। আমি কানে ধরছি আর কবিতা লিখবো না...। হা...হা...হা...।

********************************************
রক্তে নেবো প্রতিশোধ...

রক্তে নেবো প্রতিশোধ...

সুমন চৌধুরী এর ছবি

গুল্লি হইছে পুরা!



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

এহেছান লেনিন এর ছবি

সুমন ভাই,
তাইলে কিন্তু কবিতা লিখা শুরু করবো। নজরুল থেকে দুই লাইন, রবীন্দ্রনাথ থেকে চার, সুকান্ত থেকে থিম আর জয় থেকে গোস্বা-- এই মিলিয়ে ককটেল। গুল্লি বানাতে পারবো না তবুও।

যাক, মন্তব্যের জন্য ধন্যবাদ।
*******************************************
রক্তে নেবো প্রতিশোধ...

রক্তে নেবো প্রতিশোধ...

হাসান মোরশেদ এর ছবি

হোক আরো ।
-----------------------------------------
মৃত্যুতে ও থামেনা উৎসব
জীবন এমনই প্রকান্ড প্রচুর ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

এহেছান লেনিন এর ছবি

হাসান ভাই,
ক্ষমা কইরা দেন। আর কোনো দিন কবিতা-টবিতা লিখবো না। আপনাদের গুলো পড়বো তাই ভালো।

তারপরও কবিতায় দুইজন ভালো লেখকের মন্তব্য পেয়ে আমি তো একেবারে কবি হয়ে গেলাম। এখন থেকে লিখতে পারবো- এহেছান লেনিন, সাংবাদিক, গল্পকার, কবি ও কলামিস্ট।

হা...হা...হা...।
রক্তে নেবো প্রতিশোধ...

রক্তে নেবো প্রতিশোধ...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।