আবার বিবাগিনীর অনুকাব্য (১)

বিবাগিনী এর ছবি
লিখেছেন বিবাগিনী (তারিখ: মঙ্গল, ১২/০৪/২০১১ - ৩:৪৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

..:: এক ::..

তারায় তারায় খুঁজতে থাকি
এই একটা এতটুকুন একরত্তি ছোট্ট ছেলে।
রাতের বেলা চুপিচুপি কেন গেলি কোথায় গেলি মাকে ফেলে?

..:: দুই ::..

দাওতো ওকে আরেকটিবার নিয়ে নেই বুকে
দাওতো ওকে আরেকটিবার দেই আদর।
ছোট্ট কপালে আরেকটিবার টিপ দিয়ে দেই
সরাওতো ওই ভীষণ ঠাণ্ডা সাদা চাদর!

..:: তিন ::..

সারি সারি মাটির ঢিবি;
তারই একটা আজ থেকে তোর ঘর।
নিয়ে যা আমাকে ভয় পাবি একা!
হাত ছাড়িস না শক্ত করে ধর।


মন্তব্য

অপছন্দনীয় এর ছবি

মন খারাপ

পাগল মন এর ছবি

এটা কী লিখলেন? মনটা ভীষন খারাপ হয়ে গেল পড়ে। মন খারাপ

------------------------------------------
হায়রে মানুষ, রঙিন ফানুস, দম ফুরাইলে ঠুস
তবুও তো ভাই কারোরই নাই, একটুখানি হুঁশ।

বিবাগিনী এর ছবি

কীযে লিখি নিজেও জানিনা।

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

বিবাগিনী এর ছবি

ভাল লাগলে ভাললাগে হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

শিশিরকণা এর ছবি

এইটা কি লিখলেন? কেমন কেমন গা ছম ছম করছে।
আমি ব্লগে নতুন, তাই পিছন ফিরে আপনার আগের পোস্টগুলা পড়ে আসলাম। আপনাকে আমার খুব ভালো লেগেছে। কেন জানি না।

~!~ আমি তাকদুম তাকদুম বাজাই বাংলাদেশের ঢোল ~!~

বিবাগিনী এর ছবি

মন খারাপ

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

অনিকেত এর ছবি

এক আর দুই নম্বর পড়ে মন খুব খারাপ করে বসে রইলাম অনেক খন.......
একটা মন আলো করে দেয়া কবিতা লিখুন না--

তিথীডোর এর ছবি

একটা মন আলো করে দেয়া কবিতা লিখুন না--

হ। চাল্লু

হৈমন্তির গল্প জানতে চাই...
আপনার ওই পোস্টটা আমার সবচাইতে ভাল লেগেছিল। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

বিবাগিনী এর ছবি

হৈমন্তী এখন অনেক বড় হয়ে গেছে। নিজেকে নিয়ে আর এত মনভার নেই তার।

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

বিবাগিনী এর ছবি

আমি দুঃখিত সবাইকে দুঃখ দিলাম বলে। দুঃখগুলো নিজের কাছে থাকাই ভাল। হঠাৎ কি হয়েছিল আমার জানিনা।

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

অনিকেত এর ছবি

আমি দুঃখিত সবাইকে দুঃখ দিলাম বলে।

আরে আপনি দুঃখিত হবেন কেন?? আপনার লেখা যদি আপনার ভেতরের অনুভূতিগুলোকে সবার মনের কন্দরে প্রবাহিত করতে পারে---সেইটা আপনার ক্ষমতার পরিচায়ক! একজন কবি একজন ঈশ্বরের চেয়েও বড়!! আপনি যেমন আজ আপনার মনের কিছু দুঃখকে সর্বজনীন করে দিতে পেরেছেন---ঠিক তেমনি করেই একদিন আপনার খুশীর ছটায় ভূবন ভরিয়ে দিতে পারবেন বলে আমার বিশ্বাস। আমরা দুঃখ পেয়েছি কারণ আমরা আপনার দুঃখবোধটা অনুভব করতে পেরেছি। ঠিক একই ভাবে আমরা আবার খুশি হব যখন আপনি আপনার সুখের কথা লিখবেন।

ভাল থাকুন---আরো আরো লিখুন--
শুভেচ্ছা নিরন্তর

অমিত আহমেদ এর ছবি

তিনটি কাব্যই কী দুর্দান্ত তেজস্বান!
সব ছবির মতো ভেসে ওঠে, আর পড়া শেষে মনটা খুব খারাপ হয়ে যায়!

বিবাগিনী এর ছবি

তোমারও মন খারাপ করে দিলাম? ধুর আর লিখবইনা। আর লিখলে মিথ্যা লিখব।

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

অমিত আহমেদ এর ছবি

হাসি
কবি চাইলে মিথ্যাকেও সত্যি বানিয়ে ফেলতে পারেন লেখনীর জোরে, ঠিক। তবে কবি যা চাইবেন তাই লিখবেন, পাঠকের কথা ভেবে কবিস্বত্বার কেনো গত্যন্তর হবে।

বিবাগিনী এর ছবি

কিজানি।জানিনা

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

অবাঞ্ছিত এর ছবি

মনটা খুব খারাপ হলো

__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

বিবাগিনী এর ছবি

মন খারাপ

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

রোমেল চৌধুরী এর ছবি

কোথায় উঠেছে বেজে বিষণ্ণ বেদনার ভার
এসো চুপি চুপি তাই কেঁদে নিই একটু আবার!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

বিবাগিনী এর ছবি

কাঁদতে পারাটাও একটা ভাগ্যের ব্যাপার হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অনেকদিন পর আপনার লেখা পড়লাম
পড়ে মনটা দারুণ খারাপ হয়ে গেলো...

______________________________________
পথই আমার পথের আড়াল

বিবাগিনী এর ছবি

আচ্ছা আর লিখবনা হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

ফারুক হাসান এর ছবি

বিবাগিনীর সোনার মত গিনিকাব্যর তো দিন দিন ফ্যান হয়ে যাচ্ছি। চলুক!

বিবাগিনী এর ছবি

ফাহার ফ্যান যারা, ফাহা তাদেরই ফ‌্যান কেমনে হবে? হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

বন্দনা- এর ছবি

পুরা কবিতাটাই কেমন যেনো কষ্টে ঠাঁসা।

পদ্মজা এর ছবি

বাবাই'র অনেক অভিমান আমার সাথে। আমার হাত ছেড়ে কোথায় হারিয়ে গেল। ঃ (

বিবাগিনী এর ছবি

বাবাই??? সবাই কি বাবাই ডাকে??? চমকে গিয়েছিলাম হঠাৎ।

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

পদ্মজা এর ছবি

আমি অপেক্ষায় আছি, বাবাই'র জন্য। দুঃখবিলাসী নই। কেউ বোঝেনা। ভাবে দুঃখ দুঃখ খেলা। আপনার লেখাটা হুড়মুড় করে অনেক দুয়ার খুলে দিলো।
ভাল থাকবেন।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।