বিবাগিনীর পরমানুকাব্য

বিবাগিনী এর ছবি
লিখেছেন বিবাগিনী (তারিখ: শনি, ০৯/০৪/২০১১ - ২:৪১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

:: ১ ::
মনের ভিতর বাস করে তোর
অসভ্য আর ইতর গোছের কদাকার এক আদিম মানব।
মনের গুহার গুহাচিত্রে আঁকতে থাকে
বিশ্রী হাতে কুৎসিত সব দৈত্য দানব।

:: ২ ::
মাঝরাত্তির। অমাবস্যা।
কালো কালির রাত।
নিজেই নিজের টিপতে গলা
নিশপিশ করে হাত।

:: ৩ ::
ঠকিয়ে তোকে ভীষণ মজা!
ভাবতে গিয়ে একাই হাসি।
এতদিনেও বুঝলি না তুই
তোকে আমি ভালবাসিনা; খারাপ বাসি।


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

চলুক ধৈবত

অনার্য সঙ্গীত এর ছবি

প্রথমটা বেশী ভালো।

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

বিবাগিনী এর ছবি

ধন্যবাদ হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

অনিকেত এর ছবি

দ্বিতীয়টা আমার সব চাইতে ভাল লাগল--
তার চাইতেও ভাল লাগল, আমাদের অনুরোধ রাখছেন বলে
আরো আসতে থাকুক

শুভেচ্ছা নিরন্তর

বিবাগিনী এর ছবি

অনুরোধ করাটা তার চেয়েও ভালোলেগেছিলো হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

বিবাগিনী এর ছবি

হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

চার লাইনের কাব্য "পরমাণু" হতে যাবে কেন? তিন/চার লাইনে কবিতা লেখার আন্তর্জাতিকভাবে স্বীকৃত রীতিই তো আছে। সে যাকগে, এতোদিন পরে আপনার কবিতা পাওয়া গেলো। আশা করি এখন থেকে নিয়মিতই পাওয়া যাবে।

অটঃ নীড়পাতায় আপনার দুটো পোস্ট দেখা যাচ্ছে। আগের পোস্টটা (বিবাগিনীর এলোপাতাড়ি) মনে হয় এবার আপনার নিজের ব্লগে সরিয়ে নিতে পারেন।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

রোমেল চৌধুরী এর ছবি

'শের', 'হাইকু', 'তানাগা' কেবল দুই-তিন-চার লাইনের পদ্যই নয় এতে আছে বিচিত্র মাত্রা ও মিলের ফুলঝুরি।

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

অতিথি লেখক এর ছবি

পরমাণু কাব্য নামটা নিয়ে একটা খটকা থাকলেও খুব একটা খারাপ লাগে নি। শেষের টা বেশ ভাল লেগেছে

বিবাগিনী এর ছবি

অনুকাব্য লিখে লিখে বিরক্ত আমি তাই অকারণে এমনি পরমানু লিখলাম বিরক্তি থেকে।আর খটকা লেগে লাভ নাই আমি নিজেই একটা আস্ত খটকা শয়তানী হাসি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

বন্দনা কবীর এর ছবি

দুই লেখা পড়েই আমি তো আপনার ফ্যান হয়ে গেলাম?!!!!! চলুক চলুক

বিবাগিনী এর ছবি

এত বন্দনা করলে লজ্জিত অস্বস্তি বোধ হয় তো ইয়ে, মানে... ।ফ্যান আমার খুব ভালোলাগে অবশ্য চোখ টিপি

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

প্রকৃতিপ্রেমিক এর ছবি

মারাত্মক কবিতা। সবগুলোই দারুণ লাগলো।

বিবাগিনী এর ছবি

কালকে মেজাজ খারাপ ছিলো তাই কেমন মারমার কাটকাট ধরনের হয়ে গেলো লেখা ইয়ে, মানে...

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

নিবিড় এর ছবি
অমিত আহমেদ এর ছবি

বহুদিন পরে বিবাগিনী এবং এসেই পূর্ণ ফর্মে। প্রত্যাবর্তন, স্বাগতম!

বিবাগিনী এর ছবি

অ্যাঁ

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

রোমেল চৌধুরী এর ছবি

ভালো লেগেছে!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

বিবাগিনী এর ছবি

আমারো হাসি । না না আমার হাউকাউ লেখা না, ভাল লাগাটা ভাল লেগেছে হো হো হো

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।